চোখ ধাঁধিয়ে দেয় ১১০ ক্যারেট হিরা বসানো বিশ্বের সবচেয়ে দামি হাতঘড়ি

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:০৯, বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

ঘড়ির পৃথিবী বদলে গিয়েছে। সে আর কেবলমাত্র সময়ের জানান দেয় না। আজ হাতঘড়ি মানে ফিটনেস কন্ট্রোলার। বিপি-সুগার-কোলেস্টরলের হিসেব রাখে। এমনকী স্মার্ট ওয়াচের দুনিয়ায় ঘড়ি মানে আস্ত কম্পিউটার। সেই সব ঘড়ির দাম আকাশছোঁয়া। আর এই ঘড়ির দাম অকল্পনীয়। হিরা-মণি-মুক্ত বসানো রাজকীয় ওই ঘড়ির দাম ৫৫ মিলিয়ন ডলার। বাংলাদেশী মুদ্রায় ৬০৪ কোটি টাকা। বিশ্বাস হয়? এটাই বিশ্বের সবচেয়ে দামি হাতঘড়ি?

বহুমূল্য হাত ঘড়ির নাম গ্রাফ ডায়মন্ডস হ্যালুসিনেশন। নামেই হিরা বসানো, দামেও তাই। ১১০ ক্যারেটের নানা রঙের হিরা বসানো রয়েছে গ্রাফ ডায়মন্ডস কোম্পানির তৈরি এই ঘড়িটিতে। সবচেয়ে বড় হিরাটি বসানো হয়েছে ঘড়ির ডায়ালে। ২০১৪ সালে তৈরি এই ঘড়িটিই বর্তমান বিশ্বের সবচাইতে দামি ঘড়ি বলে দাবি গ্রাফ ডায়মন্ডস কোম্পানির। এর আগে এই কোম্পানিই আরও একটি রাজকীয় ঘড়ি প্রকাশ্যে এসেছিল। যার দাম ছিল ৪৩৯ কোটি টাকার মতো। যদিও সেটিকে ছাপিয়ে গিয়েছে ‘ডায়মন্ডস হ্যালুসিনেশন’।

তবে এই ঘড়ি কব্জিতে পরার মতো নয় কখনই। পরলেও ধনকুবের শিল্পপতি, খেলার কিংবা সিনে জগতের তারকারা সংগ্রহ করবেন। অবশ্যি হাতের মায়া আছে তাদেরও। ফলে প্রকাশ্যে হিরার ঘড়ি পরেন না তারাও। শাহরুখ খান থেকে অনন্ত আম্বানি, দামি ও শৌখিন ঘড়ির কালেকশনে কম যান না কেউ।

অনন্ত আম্বানির গ্র্যান্ডমাস্টার টাইম ঘড়িটির দামই নাক প্রায় ২৪ কোটি টাকা। ৬০৪ কোটির ‘ডায়মন্ডস হ্যালুসিনেশনে’র কাছে সেই ঘড়িও গরিব! মৃমৃ।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়