ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে আছেন যারা

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:১৬, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ১৫ জনের দলে আছেন সাবেক অধিনায়ক বিরাট কোহলি, তারকা পেসার যশপ্রীত বুমরাহর মতো অভিজ্ঞ ক্রিকেটাররা।

জুনে ওয়েষ্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আইসিসির এই টুর্নামেন্টকে সামনে রেখে আজ দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

দলকে নেতৃত্ব দেবেন অধিনায়ক রোহিত শর্মা। গাড়ি দুর্ঘটনার ১৬ মাস পর দলে ফিরেছেন উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ১৫ জনের দলে আছেন সাবেক অধিনায়ক বিরাট কোহলি, তারকা পেসার যশপ্রীত বুমরাহর মতো অভিজ্ঞ ক্রিকেটাররা। রয়েছেন যশস্বী জয়সওয়ালের মতো তরুণ ওপেনার।

এ বারের আইপিএলে ফর্মে রয়েছেন বিরাট। সব থেকে বেশি রান তার ব্যাট থেকেই এসেছে। বিরাটকে দলে চেয়েছিলেন রোহিত শর্মা। তাই সাবেক অধিনায়ককে রাখা হয়েছে। বিশ্বকাপে ওপেনার হিসাবে বিরাটকে দেখা যাবে কি না তা স্পষ্ট নয়। কারণ দলে রোহিত এবং যশস্বী রয়েছেন।

ভারতীয় দলে রয়েছেন টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা সূর্যকুমার যাদব। আইপিএলে চলতি আসরে ভালো পারফর্ম করে ভারতের বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান সাঞ্জু স্যামসন। তবে জায়গা হয়নি তারকা ওপেনার লোকেশ রাহুলের।

ভারতী দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জসওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), সাঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, আরশদীপ সিংহ, যশপ্রীত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

রিজার্ভ দল: শুভমান গিল, রিঙ্কু সিংহ, খলিল আহমেদ ও আবেশ খান।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়