গণপরিবহণে চাঁদাবাজি, হাতেনাতে আটক ৮

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:০৪, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

গাজীপুর মহানগরের টঙ্গী স্টেশন রোডে লেগুনা, সিএনজিচালিত অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন ও দোকানপাটে চাঁদাবাজি করার সময় ৮ চাঁদাবাজকে হাতেনাতে নগদ অর্থসহ আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এ সময় আরও ৭ জন চাঁদাবাজ কৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়। হাতেনাতে উদ্ধার করা হয়েছে চাঁদাবাজির নগদ ৭ হাজার ৭৬০ টাকা।

এ ঘটনায় টঙ্গী পূর্ব থানায় সিএনজিচালক মো. হাসেম মিয়া ওরফে হাসু মিয়া (৪৮) বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে একটি মামলা করেছেন।

মঙ্গলবার দিনভর গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশের দক্ষিণ বিভাগ এ অভিযান পরিচালনা করেন। বুধবার গাজীপুর মেট্রোপলিটন পুলিশের প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন— রফিকুল ইসলাম রতন (৩৮), মো. ফজলুল হক (৬৪), মো. সেলিম (২৭), মো. রমজান আলী (৩৮), সেলিম আহমেদ (৪৪), জান শরীফ (৫১), মো. মিন্টু মিয়া (১৯), মো. জাকির হোসেন (৪৬)। অপরদিকে চাঁদাবাজ সাদ্দাম (৩৩), আল-আমিন (৩৫), শাহাবুদ্দীন ওরফে জাপানি (৬০), খোরশেদ (৫০), সেলিম সিকদার ওরফে বিকাশ সেলিম (৩৪), আলম(৩৫), স্বপন (৪৫) সহ ৭ চাঁদাবাজ কৌশলে পলিয়ে যেতে সক্ষম হয়।

প্রেস বিজ্ঞপ্তি ও স্থানীয় সূত্রে আরও জানা যায়, টঙ্গী পূর্ব থানার নাকের ডগায় স্টেশন রোড এলাকায় ক্ষমতাসীন দলের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাদের নাম ও কোম্পানির নাম করে ওই আসামিরা নানারকম ভয়ভীতি প্রদর্শন করে দীর্ঘদিন ধরে সিএনজি, লেগুনা অটোরিকশাচালক ও ফুটপাতে দোকান বসিয়ে দৈনিক ও মাসিকভিত্তিক লাখ লাখ টাকা চাঁদাবাজি করে আসছিল। ভুক্তভোগীরা দাবি করেছেন গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদ করলে থলের বিড়াল বেরিয়ে আসবে।

মহানগর গোয়েন্দা পুলিশের দক্ষিণ বিভাগের ডিসি নাজির আহমেদ খান জানান, টঙ্গী স্টেশন রোড এবং আশপাশের এলাকা থেকে গ্রেফতারকৃত চাঁদাবাজদের রিমান্ডের আবেদন করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। চাঁদাবাজিতে জড়িত রাঘববোয়ালদের আইনের আওতায় আনা হবে। তা ছাড়া পলাতক আসামিদের গ্রেফতার ও জনগণের চলাচল নির্বিঘ্ন রাখতে পুলিশের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়