গাজীপুরে ট্রেন দুর্ঘটনা : রেলের ৩ কর্মচারী বরখাস্ত

জেলা সংবাদদাতা || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:১৬, শুক্রবার, ৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

গাজীপুরের ছোট দেওড়া কাজীবাড়ি এলাকায় তেলবাহী ও যাত্রীবাহী দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় রেলওয়ের তিন কর্মচারীকে বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার হানিফ আলী শুক্রবার (৩ মে) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন।

বরখাস্তকৃরা হলেন- আবগোমটি ঘরের মাস্টার মো. হাসেম, পয়েন্টম্যান সাদ্দাম হোসেন ও মোস্তাফিজুর রহমান।

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার হানিফ আলী জানান, ট্রেন চলাচলের সময় যারা ডিউটিতে ছিলেন তাদের তাৎক্ষণিকভাবে বরখাস্ত করা হয়েছে। তবে কর্তব্য পালনে তাদের কোনো গাফিলতি ছিল কিনা তা তদন্ত সাপেক্ষে জানা যাবে।

এর আগে বেলা ১১টার দিকে গাজীপুরের জয়দেবপুর আউটার সিগন্যালের কাজীবাড়ি ছোট দেওড়া এলাকায় তেলবাহী ও যাত্রীবাহী দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। দুর্ঘটনায় ময়মনসিংহ ও উত্তরাঞ্চলের সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে ওই ডাবল লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকে। প্রায় দুই ঘণ্টা পর দুপুর ১২টার দিকে ডাবল লাইনের ডাউন লাইন দিয়ে ট্রেন চলাচল শুরু হয়। দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে সিরাজগঞ্জ এক্সপ্রেস জয়দেবপুর স্টেশন হয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এর কিছু সময় পর একইভাবে একতা এক্সপ্রেস ঢাকা থেকে জয়দেবপুর স্টেশন হয়ে পঞ্চগড়ের উদ্দেশ্যে ছেড়ে গেছে। এখন এক লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রাখা হয়েছে। বাকি লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক করার জন্য কাজ করছে রেলওয়ে কর্তৃপক্ষ। 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়