শুক্রবার

০২ অক্টোবর ২০২০


আশ্বিন ১৬ ১৪২৭

১৪ সফর ১৪৪২

দিন বদল বাংলাদেশ

সৌদি প্রবাসীদের আন্দোলন, সোমবার পর্যন্ত সময় চাইলেন মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || দিনবদল.কম

প্রকাশিত: ১৪:১৩, ২৩ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৫:৫০, ২৩ সেপ্টেম্বর ২০২০
সৌদি প্রবাসীদের আন্দোলন, সোমবার পর্যন্ত সময় চাইলেন মন্ত্রী

ফাইল ফটো

সৌদি আরব থেকে ছুটিতে দেশে এসে আটকে পড়া প্রবাসীরা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সামনে এবং সৌদি এয়ারলাইন্স অফিসের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করছেন। আর এ সমস্যা সমাধানে প্রবাসী প্রতিনিধিদের কাছে আগামী সোমবার পর্যন্ত সময় চাইলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ।

বুধবার  প্রবাসী কল্যাণ ভবনে যাওয়া প্রতিনিধি দলের কাছে তিনি এ সময় চান।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ সরকার বিমানকে সৌদিতে  ফ্লাইট পরিচালনা করতে না দিলেও সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষের এ বিষয়ে সমস্যা নেই।

এর আগে সকালে করোনাভাইরাসের কারণে সৌদি আরব থেকে ছুটিতে দেশে এসে আটকে পড়া প্রবাসীরা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সামনে এবং সৌদি এয়ারলাইন্স অফিসের সামনে অবস্থান নেন।

সৌদি আরবে যেতে উড়োজাহাজের টি‌কিট না পাওয়ায় কর্মস্থ‌লে ফিরতে পারছেন না তারা। এতে ক্ষুব্ধ প্রবাসীরা গত রোববার থেকে বিক্ষোভ করছেন। তারা বলছেন, নির্ধারিত সময়ের মধ্যে সৌদি আরবে যেতে না পারলে তাদের চাকরি হারাতে হবে।

এদিকে, শর্ত সাপেক্ষে ১৫ সেপ্টেম্বর থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালুর অনুমতি দেয় সৌদি সরকার। এরপর সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনস বাংলাদেশে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার জন্য বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছে অনুমতি চায়। একইভাবে বিমানও বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করতে সৌদি অ্যাভিয়েশন কর্তৃপক্ষের কাছে অনুমতি চায়।

বেবিচক সৌদি এয়ারলাইনসকে সপ্তাহে দুটি ফ্লাইট চালানোর অনুমতি দিলেও বিমানকে অনুমতি দেয়নি সৌদি কর্তৃপক্ষ। এর ফলে সৌদি এয়ারলাইনসের অনুমতি বাতিলের সিদ্ধান্ত নেয় বেবিচক। এ সিদ্ধান্তের খবরে ক্ষুব্ধ হয়ে ওঠেন সৌদি প্রবাসীরা।

সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের অফিসে শনিবার থেকেই টিকিটের জন্য ঘুরছেন প্রবাসীরা। তাদের অভিযোগ, লাইনে দাঁড়ালেও টিকিট দিচ্ছে না সৌদি এয়ারলাইন্স। রিটার্ন টিকিট থাকার পরও অতিরিক্ত ২৫ হাজার টাকা রিইস্যু করতে নিচ্ছে এয়ারলাইনসটি। একইসঙ্গে টিকিট বিক্রি করছে ৯৫ হাজার টাকায়।

দিনবদল বিডি/ এআর

সর্বশেষ

পাঠকপ্রিয়