ঢাকা, সোমবার   ১৩ জুলাই ২০২০,   আষাঢ় ২৯ ১৪২৭,   ২২ জ্বিলকদ ১৪৪১

DinBodolBD
সর্বশেষ:
বৃষ্টির কারণে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের উদ্বোধণী ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬.৩০ মিনিটে

সাত কলেজ নিয়ে যা বললেন ঢাবির ভিসি

প্রকাশিত: ১৭:১৯, ১০ জুলাই ২০১৯   আপডেট: ২১:০১, ১০ জুলাই ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেছেন, ঢাবির অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের পরীক্ষার ফল ৯০ দিনের মধ্যে প্রকাশসহ অন্যান্য জটিলতা নিরসনে বিশেষ ব্যবস্থা নেয়া হচ্ছে। ছয় মাস পর এটি কার্যকর হবে। এছাড়া, যারা গণহারে ফেল করেছেন তারা নিজ নিজ কলেজে এ নিয়ে আবেদন করতে পারবেন।

সেশনজট দূর করা ও ত্রুটিপূর্ণ ফল পুনঃমূল্যায়নসহ পাঁচ দফা দাবিতে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে স্মারকলিপি দিয়েছেন সাত কলেজের শিক্ষার্থীরা। এ সময় উপাচার্য এসব কথা বলেন।

ড. আখতারুজ্জামান বলেন, সাত কলেজের বিষয়াদি দেখার ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্বতন্ত্র প্রশাসনিক ভবন নির্মাণের প্রক্রিয়া চলছে। প্রশ্ন প্রণয়ন সাত কলেজের শিক্ষকরাই করবেন। তাদের সার্টিফিকেটেও কোনো পরিবর্তন আনা হবে না। কলেজগুলোর জন্য অ্যাকাডেমিক ক্যালেন্ডারও তৈরি করা হয়েছে। শিগগিরই তা প্রকাশ করা হবে।

দাবি মানার আশ্বাসের পরিপ্রেক্ষিতে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। বিষয়টি নিশ্চিত করে সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলনের সমন্বয়ক আবু বকর বলেন, উপাচার্যের কথা মেনে কলেজের ফোকাল পয়েন্টে যোগাযোগ করবেন ভুক্তোভোগী শিক্ষার্থীরা। দাবি পূরণ না হলে আবার অন্দোলনে নামব।