নিজ অফিসে আত্মহত্যা করলেন মার্কিন ধনকুব টমাস লি

আন্তর্জাতিক সংবাদ || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:১৬, রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১৩ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

যুক্তরাষ্ট্রে টমাস লি বেসরকারি ইকুইটি বিনিয়োগ ও লেভারেজড বাইআউটের অগ্রদূত হিসেবে বিবেচিত।  বৃহস্পতিবার সকালে জরুরি সেবা নম্বরে ফোনকল পেয়ে তার বিনিয়োগ প্রতিষ্ঠানের সদর দপ্তরে যায় পুলিশ। তারা তার গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে। 

সকালে অফিসে আসেন টমাস লি। একপর্যায়ে তার কোনো সাড়াশব্দ না পেয়ে এক সহকারি তাকে খুঁজতে যান। অফিসের শৌচাগারের মেঝেতে তাঁকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন তিনি।
নিউইয়র্ক পোস্ট জানায়, টমাস লি নিজ মাথায় একটি গুলি করেছেন। এ গুলিতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ফক্স নিউজের প্রতিবেদনে বলা হয়, টমাস লির মৃত্যুর বিষয়ে তার পারিবারিক বন্ধু ও মুখপাত্র মাইকেল সিট্রিক একটি বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, টমাস লির মৃত্যুতে তার পরিবার অত্যন্ত শোকাহত। বিশ্ব তাঁকে বেসরকারি ইকুইটি ব্যবসার অগ্রদূতদের একজন হিসেবে, একজন সফল ব্যবসায়ী হিসেবে জানত। কিন্তু পরিবার তাকে একজন নিবেদিতপ্রাণ স্বামী, বাবা, দাদা, ভাই, বন্ধু, পরোপকারী ব্যক্তি হিসেবে জানত। তিনি সব সময় অন্যের প্রয়োজনকে অগ্রাধিকার দিতেন।

লি ইকুইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ছিলেন টমাস লি। তিনি ২০০৬ সালে প্রতিষ্ঠানটি গড়েন। ১৯৭৪ সালে প্রতিষ্ঠিত টমাস এইচ লি পার্টনার্সের চেয়ারম্যান ও সিইও ছিলেন তিনি। লিংকন সেন্টার, মিউজিয়াম অব মডার্ন আর্ট, হার্ভার্ড ইউনিভার্সিটিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের বোর্ডের ট্রাস্টি ছিলেন টমাস লি।

গত ৪৬ বছরে টমাস লি বিভিন্ন খাতে বিপুল অর্থ বিনিয়োগ করেছেন। প্রসিদ্ধ ফোর্বস সাময়িকীর হিসাব অনুযায়ী, মৃত্যুকালে টমাস লির সম্পদের মূল্য ছিল ২ বিলিয়ন মার্কিন ডলার।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়