গাবতলীর হাটে সবচেয়ে বড় গরু ‘রাজা বাবু’

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৩১, বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

 আদর করে গরুটির নাম রেখেছেন ‘রাজা বাবু’। ঈদ বাজারে গরুটিকে ২০ লাখ টাকায় বিক্রির আশা তার। সঙ্গে একটি ছাগলও ফ্রিতে দেবেন তিনি…

বরিশালের মুলাদি সরকারি কলেজের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক হুমায়ন কবির। শিক্ষকতার পাশাপাশি একটি খামারের মালিকও তিনি। এবার গাবতলী পশুর হাটের সবচেয়ে বড় গরুর মালিক এ শিক্ষক। আদর করে গরুটির নাম রেখেছেন ‘রাজা বাবু’। 

ঈদ বাজারে গরুটিকে ২০ লাখ টাকায় বিক্রির আশা তার। সঙ্গে একটি ছাগলও ফ্রিতে দেবেন তিনি।  

বৃহস্পতিবার যারাই গরুটিকে দেখছেন তারাই বলছেন, আজকের দিনে গাবতলী হাটের সব থেকে বড় গরু এটি! কেউ কেউ বড় গরু পেয়ে মোবাইলে ছবি তুলে রাখছেন। সঙ্গে গরুর মালিকের কাছে গরুর দামও জানতে চাইছেন।

রাজা বাবুর মালিক হুমায়ন কবির জানান, এটি হলস্টেইন ফ্রিজিয়ান জাতের গরু। এ গরুর বয়স সাড়ে চার বছর। বরিশালের মুলাদি থেকে বিক্রির জন্য এ গরু নিয়ে এসেছেন। আর এটার দাম হাঁকছেন ২০ লাখ টাকা। ফিতার মাপে এ গরুর ওজন ১ হাজার ৫৯৬ কে‌জি অর্থাৎ ৪০ ম‌ণের বে‌শি মাংস হবে। সঙ্গে ২৫ হাজার টাকার একটি খাসি ফ্রি দেওয়া হবে।

হুমায়ন জানান, প্রায় সাড়ে চার বছর আগে রাজা বাবুকে ৯৮ হাজার টাকা দিয়ে কেনেন তিনি। দৈনিক এ গরুর পেছনে তার ১ হাজার টাকার বেশি খরচ আছে। খাবার হিসেবে দিতে হয়, গম ও চালের ভুষি, চাষ করা ঘাস আর সামান্য পরিমাণে ভালো জাতের ক্যাটেল।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়