দেশে জঙ্গি পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে: আইজিপি

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৫৮, সোমবার, ১৩ মার্চ, ২০২৩, ২৮ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, পাহাড়ি এলাকায় আইনশৃঙ্খলা রক্ষার্থে জঙ্গিদের আস্তানায় অভিযান চালানো হচ্ছে। পাশাপাশি আস্তানাগুলো গুঁড়িয়ে দেওয়া হয়েছে।।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর নিরলস অভিযানের ফলে জঙ্গি পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণ রয়েছে। তারা যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সে বিষয়েও কাজ চলছে।

১৩ মার্চ রাজারবাগ পুলিশ লাইনসের এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আইজিপি আরও বলেন, মূলত পাহাড়ের গহীন জঙ্গলে জঙ্গিরা আস্তানা গেড়েছিল। এমন তথ্যেই আমরা সেখানে অভিযান পরিচালনা করেছি। সেখানে জঙ্গিদের সঙ্গে পুলিশের দফায় দফায় হামলা সংঘর্ষ কিংবা গুলি বিনিময়ের ঘটনা ঘটে। তারপরও পুলিশ পিছু না হটে সেখান থেকে জঙ্গিদের গ্রেপ্তার এবং অনেককে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে। পাহাড়ি এলাকায় জঙ্গিরা যেন আর আস্তানা গড়তে না পারে সে বিষয়ে গোয়েন্দা কার্যক্রমও অব্যাহত আছে।

তিনি আরো বলেন, সিদ্দিক বাজার ও সাইন্সল্যাবে যে দুটি ভবন বিস্ফোরণের ঘটনা ঘটেছে; সেখানে পুলিশের একাধিক ইউনিট তদন্ত কার্যক্রম পরিচালনা করেছে। তবে এখনও পর্যন্ত এ দুটি ঘটনায় নাশকতার কোনও আলামত কিংবা বিস্ফোরক পাওয়া যায়নি। প্রাথমিকভাবে আমরা মনে করছি, জমে থাকা গ্যাস থেকেই এ ধরনের বিস্ফোরণ ঘটেছে। তারপরও যদি কিছু পাওয়া যায় তা পরবর্তীতে জানানো হবে।
 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়