ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে ৩৫ কিমি যানজ‌ট

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:৫৯, শনিবার, ৯ জুলাই, ২০২২, ২৫ আষাঢ় ১৪২৯
সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

টাঙ্গাই‌লের মহাসড়‌কে দীর্ঘ ৩৫ কি‌লো‌মিটার এলাকায় তীব্র যানজ‌টের সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। ফ‌লে ঈ‌দে ঘ‌রে ফেরা মানুষজন পোহা‌চ্ছেন চরম দুর্ভোগ।

শ‌নিবার (৯ জুলাই) সকালে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কের বঙ্গবন্ধু সেতু পূর্ব হ‌তে টাঙ্গাই‌লের ক‌রটিয়া বাইপাস পর্যন্ত এই যান‌জটের সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে।

মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব, এলেঙ্গা, সদর উপজেলার আশেকপুর, ঘারিন্দা, শিবপুর, রাবনা, বিক্রমহাটি রসুলপুর, পৌলি ও এলেঙ্গা এলাকায় যানজট দেখা গেছে।

এ‌দি‌কে প‌রিবারের সা‌থে ঈদ কর‌তে যাওয়া ঘরমুখো মানুষজন বিশেষ করে নারী ও শিশুরা যানজ‌টের কব‌লে প‌ড়ে চরম বিপাকে পড়েছেন। গন্তব্যে যেতে দুই থেকে তিনগুণ বেশি সময় লাগছে।

জানা গে‌ছে, উত্তরব‌ঙ্গের ২২ জেলার মানুষজন ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক ব্যবহার ক‌রে থা‌কেন। ঈদুল আজহা‌কে কেন্দ্র ক‌রে এই মহাসড়‌কে বাড়‌তি প‌রিবহন যোগ হয়। এ‌তে ঢাকা সি‌টি‌তে চলাচল করা প‌রিবহনও যাত্রী নি‌য়ে উত্তরবঙ্গ যা‌চ্ছে। ফলে মহাসড়‌কে প‌রিবহ‌নের চাপ বে‌ড়ে যাওয়ায় তৈ‌রি হয়েছে যানজ‌টের।

গত দুই‌ দিন ধ‌রে দিনভর যানজটে একই অবস্থায় চলছিল গাড়ি। পরে শনিবার ভোরে এসে মহাসড়কের নাটিয়াপাড়া এলাকা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় পর্যন্ত প্রায় ৫০ কিলোমিটার এলাকাজুড়ে প‌রিবহন ধীরগ‌তি‌তে চলাচল কর‌ছে। এ‌তে মাঝে মধ্যে উত্তরের দিকে গাড়ি এগোচ্ছে। ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ঘরমুখো মানুষের।

মহাসড়‌কের এলেঙ্গা হাইও‌য়ে পু‌লি‌শের ইনচার্জ জানান, ঈ‌দকে কে‌ন্দ্র ক‌রে মহাসড়কে ব্যাপক গা‌ড়ির চাপ হ‌য়ে‌ছে। এ‌তে ধীরগ‌তি‌তে চলাচল কর‌ছে প‌রিবহনগু‌লো। ফ‌লে কোথাও কোথাও যানজ‌টের সৃ‌ষ্টি হ‌চ্ছে।

জেলা প্রশাসক বলেন, যানজট নিরসনে মহাসড়কে ৭ শতাধিক পুলিশ দায়িত্ব পালন করছে। এরপরও যানজটে মানুষের ভোগান্তি হওয়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করছি।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়