ইমরানের বাসভবনের সামনে রেঞ্জার্স, আহত ৫৪ পুলিশ

আন্তর্জাতিক সংবাদ || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:০৬, বুধবার, ১৫ মার্চ, ২০২৩, ১ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রেখেছে পুলিশ। একই সঙ্গে লাহোরের জামান পার্কে ইমরানের বাসভবনের সামনে অবস্থান করছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ তথা পিটিআইয়ের নেতাকর্মীরা। 

মঙ্গলবার ইসলামাবাদ পুলিশ পাঞ্জাব পুলিশের সহযোগিতায় সাবেক প্রধানমন্ত্রীকে গ্রেফতার করতে গেলে পুলিশের সঙ্গে পিটিআই নেতাকর্মীদের সংঘর্ষ বাঁধে। মঙ্গলবার দিনগত সারারাত থেমে থেমে সংঘর্ষ হয়েছে এবং আজ বুধবারও তা অব্যাহত রয়েছে বলে খবর দিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও টিভি, ডন ও এক্সপ্রেস ট্রিবিউন সূত্রে জানা গেছে, গতকাল থেকে উভয়পক্ষের সংঘর্ষে অন্তত ৫৪ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ছাড়া পিটিআইয়ের ৮ কর্মী আহত এবং অনেককে আটক করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে টিয়ারগ্যাস নিক্ষেপ করেছে পুলিশ।

জিও টিভি জানিয়েছে, উদ্ভূত পরিস্থিতিতে জামান পার্কে পৌঁছেছে পাকিস্তানি আধা-সামরিক বাহিনী রেঞ্জার্সের সদস্যরা। সেই সঙ্গে মোতায়েন করা হয়েছে পুলিশের অতিরিক্ত সদস্য।

এর আগে মঙ্গলবার সকালে তোশাখানা মামলায় আদালতের জামিন অযোগ্য আদেশ কার্যকর করার লক্ষ্যে ইমরান খানকে গ্রেফতার করতে লাহোরে পৌঁছায় ইসলামাবাদ পুলিশের একটি কন্টিনজেন্ট। আদালতের আদেশ বাস্তবায়নে তাদের সহযোগিতা করছে পাঞ্জাব পুলিশ।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়