৯ মামলায় জামিন পেলেন ইমরান খান

আন্তর্জাতিক সংবাদ || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০১:০৪, শনিবার, ১৮ মার্চ, ২০২৩, ৪ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান ৯টি মামলায় জামিন পেয়েছেন। গতকাল শুক্রবার আদালতে হাজির হওয়ার পর ইমরান খানকে আটটি সন্ত্রাসবাদের মামলায় এবং একটি দেওয়ানি মামলায় জামিন মঞ্জুর করেছেন দেশটির শীর্ষ আদালত। এর আগে পাকিস্তানের ইসলামাবাদ হাইকোর্ট একটি দুর্নীতি মামলায় ইমরানের বিরুদ্ধে জারি করা জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা ১৮ মার্চ পর্যন্ত স্থগিত করেন।
 

পাকিস্তানের সম্প্রচারমাধ্যম জিও টিভি জানিয়েছে, গতকাল ৭০ বছর বয়সী ইমরান খান জামিনের জন্য একটি বুলেটপ্রুফ গাড়িতে করে লাহোর হাইকোর্টে হাজির হয়েছিলেন। পরে বিচারপতি তারিক সেলিম শেখ এবং বিচারপতি ফারুক হায়দারের সমন্বয়ে গঠিত দুই সদস্যের বেঞ্চ ইমরানের জামিন আবেদনের ওপর শুনানি করেন।
 

ইসলামাবাদের পাঁচটি মামলার জন্য আদালত পিটিআই প্রধানকে ২৫ মার্চ পর্যন্ত এবং লাহোরের তিনটি মামলার জন্য ২৭ মার্চ পর্যন্ত জামিন মঞ্জুর করেন। এ ছাড়া একটি দেওয়ানি মামলায়ও তাঁর জামিন মঞ্জুর করেছেন আদালত।
এর আগে তোশাখানা মামলার শুনানির জন্য ইমরান খানকে জেলা আদালতে হাজির হওয়ার সুযোগ দিতে ১৮ মার্চ পর্যন্ত তাঁর বিরুদ্ধে জারি করা অজামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা ১৮ মার্চ পর্যন্ত স্থগিত করেন ইসলামাবাদ হাইকোর্ট। আজ শনিবার তোশাখানার মামলায় হাজিরা দিতে ইসলামাবাদের একটি দায়রা আদালতে উপস্থিত হবেন ইমরান খান। ওই মামলা নিয়ে আজ শুনানি হওয়ার কথা রয়েছে।
 

এদিকে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, ক্রিকেট টুর্নামেন্ট পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল খেলার আগ পর্যন্ত ইমরানকে গ্রেপ্তার করা হবে না। আগামী ১৯ মার্চ পিএসএল’র ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।
গত বুধবার পাঞ্জাবের অন্তর্র্বতী তথ্যমন্ত্রী আমির মির জানিয়েছেন, ইমরানকে গ্রেপ্তার করতে গেলে সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে অস্থিতিশীলতার সৃষ্টি হয়। ফলে দেখা দেয় ব্যাপক ট্র্যাফিক জ্যাম। পরিস্থিতি বিবেচনায় গ্রেপ্তারি পরোয়ানায় স্থগিতাদেশ দেয় লাহোর হাইকোর্ট। কারণ ইমরানের বাড়ির অদূরেই পিএসএল’র ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে বলে জানান তিনি।
ইমরান খান বলেছেন পাকিস্তানের বিভিন্ন আদালতে তাঁর বিরুদ্ধে ৮০ টিরও বেশি মামলা চলছে।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়