রাষ্ট্রপতি হিসেবে সাহাবুদ্দিনের শপথ গ্রহণে বাধা নেই

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:০৮, মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩, ৭ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

হাইকোর্টের আদেশের কার্যকারিতা এবং নির্বাচন কমিশনের গেজেট স্থগিত চেয়ে করা ‘সিএমপি’ আবেদন আপিল বিভাগের চেম্বার আদালতে খারিজ হয়ে যাওয়ায় নির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের শপথ গ্রহণসহ পরবর্তী কার্যক্রমে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

মঙ্গলবার (২১ মার্চ) রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ বলেন, গত ১৫ মার্চ এ সংক্রান্ত রিট খারিজ করে দেন হাইকোর্ট। এর বিরুদ্ধে আপিল বিভাগে সিএমপি (হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে) ফাইল করেন রিটকারী আইনজীবী এম এ আজিজ খান। আজ চেম্বার জজ আদালতে স্থগিত আবেদন উপস্থাপন করেন তিনি। আবেদনে হাইকোর্টের রায়ের কার্যকারিতা এবং রাষ্ট্রপতি নির্বাচনের ১৩ ফেব্রুয়ারির গেজেটের কার্যকারিতা স্থগিত চাওয়া হয়। দুপক্ষের বক্তব্য শুনে স্থগিত আবেদন খারিজ করে দিয়েছেন চেম্বার আদালত।

তিনি বলেন, এর ফলে রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে কোনো আইনি জটিলতা থাকল না এবং রাষ্ট্রপতি নির্বাচন প্রক্রিয়া বৈধ বলে গণ্য হলো।

এখন রাষ্ট্রপতি হিসেবে মো. সাহাবুদ্দিনের শপথ গ্রহণসহ পরবর্তী অন্যান্য কার্যক্রমে আর কোনো বাধা রইল না বলে জানান এ আইনজীবী।

আগামী ২৩ এপ্রিল রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেয়াদ শেষ হবে। পরদিন ২৪ এপ্রিল থেকে দায়িত্বভার গ্রহণ করার কথা রয়েছে নির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়