যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি দিল বিএনপি জোট

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৩৭, শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩, ১০ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সরকারের দুর্নীতির প্রতিবাদে এবং ১০ দফা বাস্তবায়নের দাবিতে যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি ও সমমনা রাজনৈতিক জোট।

শুক্রবার (২৪ মার্চ) সন্ধ্যায় লেডিস ক্লাবে এতিম-ওলামাদের সম্মানে বিএনপি আয়োজিত ইফতার মাহফিলের আগে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, আগামী ১ এপ্রিল সারাদেশের সব মহানগর ও জেলায় দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করা হবে। ৮ এপ্রিল সব মহানগরের থানা পর্যায়ে বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করা হবে। এছাড়া ৯ থেকে ১৩ এপ্রিল পর্যন্ত বিভাগের সময়সূচি অনুযায়ী বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশের সব ইউনিয়ন পর্যায়ে প্রচারপত্র বিলি, মানববন্ধন অথবা অবস্থান কর্মসূচি পালন করা হবে।

বিভাগ ওয়ারি কর্মসূচি পালনের তারিখও ঘোষণা করে বিএনপির মহাসচিব বলেন, আগামী ৯ এপ্রিল রংপুর ও চট্টগ্রাম বিভাগ, ১০ এপ্রিল রাজশাহী ও সিলেট, ১১ এপ্রিল খুলনা ও কুমিল্লা, ১২ এপ্রিল ঢাকা ও বরিশাল এবং ১৩ এপ্রিল ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগের ইউনিয়ন পর্যায়ে এসব কর্মসূচি পালন করা হবে।

মির্জা ফখরুল বলেন, আজকে আমাদের রাজনৈতিক কর্মসূচি দেওয়ার কথা নয়। তারপরও দেশের যে অবস্থা তৈরি হয়েছে আমরা বাধ্য হয়েছি রমজান মাসেও সাধারণ মানুষকে গণতন্ত্র পুনরুদ্ধারের যে আন্দোলন, দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার যে আন্দোলন, আমাদের নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার যে আন্দোলন, ৩৫ লাখ মানুষের মিথ্যা মামলা প্রত্যাহারের যে আন্দোলন, সর্বোপরি এদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের যে আন্দোলন তাকে আমরা চলমান রাখতে চাই, সেজন্য এ কর্মসূচি দিয়েছি। আমরা আশা করবো এ কর্মসূচিগুলোতে দেশের আপামর জনসাধারণ অংশগ্রহণ করবেন এবং তাদের যে ভোট দেওয়ার অধিকার, তাদের কথা বলার অধিকার, সেই অধিকার বাস্তবায়ন করার জন্য দুর্বার আন্দোলনে শরিক হবেন।

তিনি বলেন, আজকে দেশ ও জাতি চরম সংকটের মধ্যে রয়েছে। এখন দলমত নির্বিশেষ সব রাজনৈতিক দল, সংগঠন, ব্যক্তি ঐক্যবদ্ধ হয়ে এ ভয়াবহ ফ্যাসিস্ট সরকারকে সরিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের মধ্য দিয়ে জনগণের সরকার, জনগণের সংসদ গঠন করতে হবে।
 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়