এই ঈদে যত চলচ্চিত্র

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:২৫, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩, ১৬ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

ঈদ মানেই আনন্দ-উৎসব। এই উৎসবকে রাঙিয়ে তুলতে অন্যান্য আনন্দ অনুষঙ্গের সঙ্গে যোগ হয় নতুন যত বৈচিত্র্যময় চলচ্চিত্র। পরিবার-পরিজন আর বন্ধুবান্ধব নিয়ে সবাই ছুটে যান সিনেমা হলে।  আসন্ন ঈদে দর্শক মন জয় করতে কোন চলচ্চিত্রগুলো মুক্তি পাচ্ছে?

 

লিডার আমিই বাংলাদেশ (শাকিব-বুবলী)
সুপার হিরো শাকিব খান ও শবনম বুবলী অভিনীত ‘লিডার আমিই বাংলাদেশ’ ছবিটি ঈদে মুক্তির জন্য সম্পূর্ণ প্রস্তুত বলে জানিয়েছেন ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল মিডিয়া। একই ছবির দক্ষ ও তরুণ নির্মাতা তপু খান ছবিটি যে ঈদে মুক্তি পাবে সে কথা নিশ্চিত করেছেন। এক প্রতিবাদী তরুণ সমাজের নানা অসংগতির বিরুদ্ধে সোচ্চার হয়ে ওঠেন, এমনই গল্পে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি। একই সঙ্গে এতে রয়েছে মন মাতানো সুরেলা গান এবং সুস্থ বিনোদনের সব উপকরণ।

 

কিল হিম (অনন্ত-বর্ষা)

ঢাকাই ছবির অসম্ভবকে সম্ভব করার নায়ক অনন্ত জলিল এবারের ঈদের অন্যতম আকর্ষণ হয়ে আসছেন বড় পর্দায়। তাঁর অভিনীত ছবিটির নাম ‘কিল হিম’। এতে যথারীতি তাঁর বিপরীতে অভিনয় করেছেন অনন্তর সহধর্মিণী বর্ষা। ছবিটি নির্মাণ করেছেন ইকবাল। অ্যাকশন থ্রিলারধর্মী এই ছবি প্রসঙ্গে নায়ক অনন্ত বলেন, ছবিটির গল্প ভিন্ন আঙ্গিকে গড়ে উঠেছে। ছবির গল্পে দেখা যাবে বর্ষা আমাকে ভিলেন বানিয়েছে। তাছাড়া আরেকটি মজার বিষয় হলো ছবির সব চরিত্রকেই ভিলেন রূপে দেখা যাবে। মানে গল্পে রয়েছে টুইস্ট।

 

লাল শাড়ি (অপু-সাইমন)

নায়িকা অপু বিশ্বাস সরকারি অনুদান পেয়ে প্রযোজনা করেছেন ‘লাল শাড়ি’ ছবিটি। এতে তিনি অভিনয়ও করেছেন। তাঁর বিপরীতে রয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়ক সাইমন সাদিক। মূলত আমাদের দেশের বিলুপ্তপ্রায় ঐতিহ্যবাহী তাঁতশিল্পকে ঘিরে এবং এই শিল্পের সঙ্গে যুক্তদের মানবেতর জীবনের চিত্র ফুটে উঠেছে এই চলচ্চিত্রে। তাছাড়া বিষয়ভিত্তিক বাণীর পাশাপাশি রয়েছে মনোমুগ্ধকর যত বিনোদনের উপাত্ত।

 

জ্বীন (সজল-পূজা-রোশান)

জ্বীন একটি মনস্তাত্ত্বিক রোমাঞ্চকর ভীতিপ্রদ চলচ্চিত্র। জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় চলচ্চিত্রটি পরিচালনা করছেন নাদের চৌধুরী। বাস্তব ঘটনা অবলম্বনে এই ছবির গল্পের প্রেক্ষাপট নির্মিত হয়েছে। একজন নারীর ওপর জ্বীন ভর করায় তার পরিবার, ভালোবাসার মানুষ ও প্রতিবেশীদের মনস্তত্ত্বিক ভোগান্তির গল্প চিত্রিত হয়েছে জ্বীনে। আবদুল্লাহ জহির বাবুর চিত্রনাট্য ও সংলাপে এ ছবির মুখ্য চরিত্রগুলোতে অভিনয় করেছেন পূজা চেরি, আবদুন নূর সজল, জিয়াউল রোশান, জান্নাতুন নূর মুন, সহিদ উন নবী প্রমুখ।

 

প্রহেলিকা (মাহফুজ-বুবলী)

প্রহেলিকা চয়নিকা চৌধুরী পরিচালিত রোমান্টিক ও সাসপেন্স ঘরানার একটি ছবি। এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পান্থ শাহরিয়া। এই ছবির মাধ্যমে দীর্ঘ আট বছর পর বড় পর্দায় ফিরলেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ। তাঁর বিপরীতে অভিনয় করেছেন শবনম বুবলী। ছবিটির ‘মেঘের নৌকা’ গানটি ইতোমধ্যেই শ্রোতাপ্রিয়তা পেয়েছে। এর কথা লিখেছেন আসিফ ইকবাল। আর গেয়েছেন ইমরান ও কোনাল।

 

পাপ (ববি-রোশান)

জাজ মাল্টিমিডিয়া ব্যানারে নির্মিত ‘পাপ’ ছবিটি ঈদে মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছেন এ ছবির পরিচালক  সৈকত নাসির। ‘পাপ’-এর নায়িকা ববি আর নায়ক জিয়াউল রোশান। এর চিত্রনাট্য লিখেছেন প্রযোজক আবদুুল আজিজ। এতে আরও অভিনয় করেছেন জাকিয়া মাহা, আমান রেজা, আরিয়ানা জামানসহ অনেকে। ববি বলেন, ‘অত্যন্ত সুন্দর একটি গল্প নিয়ে ‘পাপ’ ছবিটি নির্মিত হয়েছে। আমরা নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। ছবিটি ঈদে মুক্তি পাবে। তাই আমি বেশ এক্সাইটেড ‘পাপ’ নিয়ে।’

উল্লিখিত ছবিগুলো ছাড়া আরও যেসব ছবি ঈদে মুক্তির প্রক্রিয়ায় রয়েছে সেগুলো হলো- শাকিব খান-জাহারা মিতু অভিনীত ‘আগুন’।  সিয়াম, মীম, সুনেরাহ, সুমন অভিনীত দীপংকর দীপেন নির্মিত ‘অন্তর্জাল’, আরিফিন শুভ ও ঐশী অভিনীত রায়হান রাফীর ‘নূর’ এবং সৈকত নাসির নির্মিত নিরব-বুবলী অভিনীত ‘ক্যাসিনো’।

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়