ফৌজদারি মামলায় অভিযুক্ত ডোনাল্ড ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:১৫, শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩, ১৭ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ফৌজদারি মামলায় অভিযুক্ত করেছেন ম্যানহাটানের এক গ্র্যান্ড জুরি। পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসকে তথ্য ফাঁস না করতে ঘুষ (হাশ মানি) দেওয়া সংক্রান্ত মামলায় তার বিরুদ্ধে এই অভিযোগ গঠন করা হয়। যুক্তরাষ্ট্রের ইতিহাসে ট্রাম্পই একমাত্র সাবেক প্রেসিডেন্ট, যিনি ফৌজদারি অপরাধের মামলায় অভিযুক্ত হলেন। ৩০ মার্চ তাকে অভিযুক্ত করে এ অভিযোগ গঠন হয়।

শুক্রবার (৩১ মার্চ) বার্তা সংস্থা রয়টার্স এই খবর দিয়েছে।

ম্যানহাটান ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগের নেতৃত্বে সম্পন্ন হওয়া তদন্তের পর ট্রাম্পের বিরুদ্ধে এই অভিযোগ গঠন হলো। তার বিরুদ্ধে এমন সময় এই অভিযোগ গঠন হলো, যখন তিনি ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়ন চাচ্ছেন।

রয়টার্স বলছে, ট্রাম্পের বিরুদ্ধে আনীত অভিযোগ সুনির্দিষ্টভাবে জানা যায়নি। কারণ, অভিযোগটি গোপন রাখা হয়েছে। এ ছাড়া ব্যবসায়িক জালিয়াতি সম্পর্কিত ৩০টির বেশি ঘটনার মুখে পড়েছেন ট্রাম্প।

এদিকে ট্রাম্প অবশ্য দাবি করেছেন, তিনি ‘সম্পূর্ণ নির্দোষ’ এবং প্রেসিডেন্ট নির্বাচনের দৌড় থেকে তিনি সরে না দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছেন। বরং তিনি পুনরায় নির্বাচনে তার জেতার সম্ভাবনাকে নষ্টের চেষ্টার জন্য ডেমোক্র্যাট ব্র্যাগকে অভিযুক্ত করেছেন।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়