এই খবরে বিশেষভাবে আপ্লুত আমরা: জয়া

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:১৩, বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩, ২৩ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান এখন অবস্থান করছেন জাপানে। বর্তমানে শহর বিভিন্ন স্থানে চষে বেড়াচ্ছেন এই অভিনেত্রী। দারুণ কিছু সময় কাটাচ্ছেন তিনি। কোনো কাজের সুবাদে নয়, প্রথমবার জাপান ঘুরতে গেছেন তিনি। জাপানে অবস্থানরত সময়েই জয়ার কাছে এলো দারুণ একটি সুখবর। তার অভিনীত সিনেমা নির্বাচিত হয়েছে বিখ্যাত ‘মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ। তথ্যটি নিশ্চিত করেছেন জয়া নিজেই।

আগামী ২০ এপ্রিল থেকে শুরু হচ্ছে এ উৎসবের ৪৫তম আসর। চলবে ২৭ এপ্রিল পর্যন্ত। এর মূল প্রতিযোগিতা বিভাগে লড়বে জয়ার ‘পেয়ারার সুবাস’। যেটি নির্মাণ করেছেন গুণী নির্মাতা নুরুল আলম আতিক। আর এই খরবটি জয়ার কাছে আসে যখন, তখন তিনি মনের আনন্দে ভ্রমন করছেন জাপানের বিভিন্ন সুন্দরতম স্থানে।

জয়া আহসান বলেন, ‘আমার অন্যতম পছন্দের কাজ, নূরুল আলম আতিক “পেয়ারার সুবাস” ৪৫ তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রধান প্রতিযোগিতা বিভাগে “১৪+ সিকোয়েল”, “দ্য ডেড ম্যানস ব্রাইড”, “ফার্স্ট লাভ”, “প্যারাডাইস লস্ট”সহ ১২ টি গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক ছবির সঙ্গে নির্বাচিত হয়েছে। ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে চলেছে এই সম্মানীয় চলচ্চিত্র উৎসবের সঙ্গেই। এই খবরে বিশেষভাবে আপ্লুত আমরা। “পেয়ারার সুবাস” এক ভিন্নধর্মী বাংলা ছবি, বিশ্বের দরবারে এই ছবির অভিযান আরও উজ্জ্বল হোক, ছবির সঙ্গে যুক্ত প্রত্যেককে জানাই শুভেচ্ছা নিরন্তর।’

জানা গেছে, এবারের উৎসবে প্রতিযোগিতা বিভাগে লড়বে ১৫টি দেশের ১২টি সিনেমা। এতে বাংলাদেশ ছাড়াও থাকছে রাশিয়া, ফ্রান্স, চীন, আর্জেন্টিনা, সার্বিয়া, ব্রাজিল, বলিভিয়া, উরুগুয়ে, মেক্সিকো, কানাডা, জাপান প্রভৃতি দেশের সিনেমা।

উল্লেখ্য, ২০১৬ সালের দিকে ‘পেয়ারার সুবাস’র এর কাজ শুরু হয়েছিল। তবে নানা জটিলতায় পিছিয়েছে এর মুক্তি। এতে জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন তারিক আনাম খান, আহমেদ রুবেল, সুষমা সরকার, নূর ইমরান মিঠুসহ অনেকে।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়