দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রীর নামে খাসি কোরবানি দেবেন আকন্দ

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:২৬, রবিবার, ১০ জুলাই, ২০২২, ২৬ আষাঢ় ১৪২৯
ফাইল ছবি

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদানের টাকায় একটি ছাগল কিনে স্বাবলম্বী হন লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার তিস্তা পাড়ের হতদরিদ্র মোজাম্মেল হক আকন্দ। তাই গত বছরের মতো এবারও প্রধানমন্ত্রীর নামে খাসি কোরবানি দেবেন তিনি।

ঈদের দ্বিতীয় দিন সোমবার (১১ জুলাই) সকালে ষষ্ঠবারের মতো উপজেলার গড্ডিমারী ইউনিয়নের নিজ গড্ডিমারী গ্রামের খাসি কোরবানি দেবেন তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, কৃষক আকন্দ হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়নের নিজ গড্ডিমারী গ্রামের মৃত কেরামত আলী আকন্দের ছেলে। ২০১৫ সালে উপজেলায় তিস্তা নদীর গর্ভে জায়গা জমি হারিয়ে নিঃস্ব হয়ে পড়েন মোজাম্মেল হক আকন্দ। কোনো উপায় না পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সাহায্যের আবেদন করেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০ হাজার টাকা অনুদান দেন তাকে।

অনুদানের ১৭ হাজার টাকায় ঘরবাড়ি মেরামতের কাজে লাগান আকন্দ। বাকি ৩ হাজার টাকা দিয়ে একটি ছাগল কিনেন। এরপর তাকে পেছনে তাকাতে হয়নি। এখন ছোটবড় মোট ১১টি ছাগল রয়েছে তার। ছাগল বিক্রির টাকায় একটি গরুও কেনেন তিনি। এরপর থেকে প্রধানমন্ত্রীর নামে খাসি কোরবানি দিয়ে আসছেন আকন্দ।

মোজাম্মেল হক আকন্দ বলেন, ‘প্রতি বছরের ন্যায় এবারও ষষ্ঠবারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে পালিত একটি খাসি কোরবানি করবো। বিপদে প্রধানমন্ত্রী আমার পত্রের সাড়া দিয়েছে তাই আমি নিয়ত করেছি প্রতিবছর একটি করে খাসি কোরবানি করবো।’

এ বিষয়ে গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক শ্যামল বলেন, প্রতিবছর মোজাম্মেল হক আকন্দ চাচা প্রধানমন্ত্রীর নামে ছাগল কোরবানি দেন। এবারও তিনি দাওয়াত দিয়ে গেছেন, ঈদের দ্বিতীয় দিন একটি খাসি কোরবানি করবেন।’

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়