ডা. জাফরুল্লাহর অবস্থা স্থিতিশীল, মেডিক‌্যাল বোর্ডের জরুরি বৈঠক

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:৫২, সোমবার, ১০ এপ্রিল, ২০২৩, ২৭ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তার চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নিতে জরুরি বৈঠক করেছে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে গঠিত মেডিক‌্যাল বোর্ড।

রোববার (৯ এপ্রিল) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন মেডিক‌্যাল বোর্ডের প্রধান সমন্বয়কারী ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. মামুন মোস্তাফী।

তিনি জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা গত তিন দিনেও তেমন উন্নতি হয়নি। এই অবস্থায় তার ভবিষ্যৎ চিকিৎসা বিষয়ে সিদ্ধান্ত নিতে বিশেষজ্ঞদের নিয়ে মেডিক‌্যাল বোর্ডের জরুরি বৈঠক করা হয়। মেডিক‌্যাল বোর্ডের চিকিৎসকদের মধ্যে কিডনি, মেডিসিন, ভাসকুলার সার্জন, বক্ষব্যাধি বিশেষজ্ঞ, ইনটেনসিভিস্ট চিকিৎসা বিশেষজ্ঞদের রাখা হয়েছে। বৈঠক শেষে মেডিক‌্যাল বোর্ডের চিকিৎসকরা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা এবং ভবিষ্যৎ করণীয় বিষয়ে প্রয়োজনীয় পরামর্শ দেন।

এদিকে, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ডা. জাফরুল্লাহ চৌধুরী দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছেন। গত ৫ এপ্রিল থেকে তিনি গুরুতর অসুস্থ হয়ে গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ডা. জাফরুল্লাহ কিডনি, লিভারের সমস্যা, হার্টের সমস্যাসহ সেপটিসেমিয়ায় আক্রান্ত। তার শরীরে অক্সিজেন স্যাচুরেশন ও ব্লাড প্রেশার কমে যাওয়ার কারণে গত দুই দিন থেকে তাকে ২৪ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। এমতাবস্থায় তাকে বিশেষ কিছু ওষুধ দেওয়া হচ্ছে। তার অবস্থা জটিল হলেও স্থিতিশীল। তার রোগ মুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়