কবরে লাশের বদলে মিললো বস্তা-বস্তা গাঁজা!

আন্তর্জাতিক সংবাদ || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:৫৩, বুধবার, ১২ এপ্রিল, ২০২৩, ২৯ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

উঠোনের পাশেই সুদৃশ্য কবর। অবয়বে কবরের সকল বৈশিষ্ট্য বিদ্যমান থাকলেও ভেতরের দৃশ্য একেবারেই ভিন্ন। মাঝখানে কাঠের পাটাতনের পর মাটিতে মানবদেহ শায়িত থাকার বদলে সেখানে রাখা ছিল বিপুল পরিমাণ মাদকদ্রব্য ‘গাঁজা’। 

মঙ্গলবার (১১ এপ্রিল) কক্সবাজারের চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নস্থ ইসলামনগর গ্রামে র‍্যাবের মাদকবিরোধী অভিযানকালে দেখা মেলে এমনই অভিনব দৃশ্যের। এরপর কবর থেকেই তুলে আনা হয়েছে বস্তা ভর্তি ২৬ কেজি ৫০০ গ্রাম গাঁজা। এমন তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ সিপিএসসি (কক্সবাজার ক্যাম্প)’র অধিনায়ক মো. আনোয়ার হোসেন শামীম। 

এ ঘটনায় আব্দু শুক্কুর (২২) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেপ্তার শুক্কুর চকরিয়ার কৈয়ারবিলের ইসলামনগর গ্রামের মৃত ইমাম হোসেনের ছেলে। 

র‌্যাব সূত্র জানায়, সোমবার (১০ এপ্রিল) দিনগত মধ্যরাত (১১ এপ্রিল) গোপন সংবাদে র‍্যাব ১৫ সিপিএসসি (কক্সবাজার ক্যাম্প)’র একটি আভিযানিক দল চকরিয়ার কৈয়ারবিলের ইসলামনগর এলাকায় মাদকবিরোধী অভিযান চালায়। এসময় তারা আব্দু শুক্কুর (২২) নামে একজনকে আটক করতে সক্ষম হন। পরে তার স্বীকারোক্তি মোতাবেক তার বসত ঘরের উঠোনের পাশেই কবর সদৃশ একাধিক জায়গা খুঁড়ে সেখান থেকে উদ্ধার করা হয় বস্তা ভর্তি ২৬ কেজি ৫০০ গ্রাম গাঁজা। 

অভিযানে নেতৃত্ব দেওয়া র‍্যাব-১৫ সিপিএসসি (কক্সবাজার ক্যাম্প) এর অধিনায়ক মো. আনোয়ার হোসেন শামীম বলেন, ‘গ্রেপ্তারের পর  প্রাথমিক জিজ্ঞাসাবাদে শুক্কুর স্বীকার করেছেন, দীর্ঘদিন যাবত গাঁজা সংগ্রহ করে কক্সবাজারসহ বিভিন্ন এলাকায় বিক্রয় করে আসছেন। উদ্ধার মাদকদ্রব্যসহ গ্রেপ্তারকৃত ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজারের চকরিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে। 

এদিকে, কবরের ভেতর থেকে গাঁজা উদ্ধারের খবর এলাকায় প্রচার পেলে মঙ্গলবার সারাদিন আশপাশের লোকজন শুক্কুরের বাড়ির পাশের সেই জায়গাটি দেখতে ভিড় জমান। মুসলমানদের শেষ ঠিকানা কবরকে সাবলীল ভাবে মাদক মজুদের গোডাউন বানিয়ে ধোঁকা দেওয়ায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়