তীব্র তাপপ্রবাহ দেশের ৫ অঞ্চলে অব্যাহত থাকবে

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:২৮, সোমবার, ১১ জুলাই, ২০২২, ২৭ আষাঢ় ১৪২৯

দেশের পাঁচটি জেলার ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। কোথাও কোথাও বৃষ্টির সম্ভাবনা থাকলেও তাপপ্রবাহের এলাকাসমূহে তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।

আবহাওয়াবিদ ড. আব্দুল মান্নান বলেন, বর্তমানে রাজশাহী, দিনাজপুর, নীলফামারী, পঞ্চগড় ও মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ তাপপ্রবাহ অব্যাহত থাকবে। আগামীকাল মঙ্গলবার থেকে পরিস্থিতি পরিবর্তন হতে পারে।

তিনি বলেন, তবে এর মধ্যে দেশের অন্যান্য অঞ্চলে কোথাও কোথাও বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিসের নিয়মিত বিজ্ঞপ্তি বলছে, মৌসুমি বায়ুর অক্ষ ভারতের রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। বর্তমানে মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

এ অবস্থায় আজ খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, ঢাকা, ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগের দু’-এক জায়গায় এবং রংপুর, রাজশাহী বিভাগের দু’-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। তবে এতে তাপমাত্রার তারতম্য ঘটার সম্ভাবনা কম।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়