২০২৪ সালে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন, আনুষ্ঠানিক ঘোষণা জো বাইডেনের

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৪২, মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০২৩, ১২ বৈশাখ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

যুক্তরাষ্ট্রের আগামী জাতীয় নির্বাচনে (২০২৪ সালে অনুষ্ঠিত হবে) বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন প্রতিদ্বন্দ্বিতা করবেন। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে জো বাইডেন এই ঘোষণা দিয়েছেন।

গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, প্রেসিডেন্ট পদে নির্বাচনে দাঁড়ানোর ঘোষণায় জো বাইডেন, যে কাজ তিনি শুরু করেছেন, তা শেষ করতে যুক্তরাষ্ট্রের ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন।  

আল জাজিরার খবরে বলা হয়েছে, ২০১৯ সালের আজকেই দিনে ( ২৫ এপ্রিল) প্রেসিডেন্ট জো বাইডেন তার সফল প্রথম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছিলেন। সেই ঘোষণার চতুর্থ বার্ষিকীতে তিনি আগামী মেয়াদে প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতার আনুষ্ঠানিক ঘোষণা দিলেন।
যুক্তরাষ্ট্রের ক্ষমতাসীন রাজনৈতিক দল ডেমোক্রেটিক পার্টির অধিকাংশ সদস্য বলেছেন, তারা বাইডেনকে সমর্থন দিবেন। তবে সাধারণ ভোটারদের কাছ থেকে নিজের প্রেসিডেন্টের চলতি মেয়াদে সবথেকে কম গ্রহণযোগ্যতার মুখোমুখি (অ্যাপ্রোভাল রেটিং) প্রেসিডেন্ট জো বাইডেন। ৮০ বছর বয়সী বাইডেন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সর্বোচ্চ বয়স্ক প্রেসিডেন্ট। এ কারণে অনেকে তার দ্বিতীয় মেয়াদে প্রতিদ্বন্দ্বিতা করা নিয়ে  প্রশ্ন তুলেছেন।

মঙ্গলবার এক ভিডিও বার্তায় জো বাইডেন দ্বিতীয় মেয়াদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন। আগামী নির্বাচনেও তার রানিং মেট হবেন বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়