আমার মেয়েই তাকে প্রধানমন্ত্রী বানিয়েছে: ঋষি সুনাকের শাশুড়ি

আন্তর্জাতিক ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:১৩, শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩, ১৫ বৈশাখ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের শাশুড়ি সুধা মূর্তি বলেছেন, আমার মেয়ে অক্ষতা মূর্তিই তার স্বামীকে প্রধানমন্ত্রী বানিয়েছে। সম্প্রতি অনলাইনে প্রচারিত এক ভিডিওতে তিনি এ দাবি করেছেন। 

ভিডিওতে দেখা গেছে, ঋষি সুনাকের প্রধানমন্ত্রী হওয়ার পেছনে মেয়ের কৃতিত্ব বর্ণনার পাশাপাশি সুধা মূর্তি বলছেন, তার মেয়ের জন্যই ঋষি সুনাক যুক্তরাজ্যের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী হতে পেরেছেন।

সুধা মূর্তি আরও বলেন, আমি আমার স্বামীকে ব্যবসায়ী বানিয়েছি। আর আমার মেয়ে তার স্বামীকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বানিয়েছে। এটিই হচ্ছে একজন স্ত্রীর গৌরব। দেখুন একজন স্ত্রী কিভাবে তার স্বামীর জীবন বদলে দিতে পারে।

সুধা মূর্তি তার এই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করেছেন।

সুধা মূর্তির মেয়ে অক্ষতা মূর্তিকে ২০০৯ সালে বিয়ে করেন ঋষি সুনাক। পরে খুব অল্প সময়ের মধ্যেই তিনি ব্রিটেনের প্রধানমন্ত্রী হন।

অক্ষতা মূর্তির বাবা ও ঋষি সুনাকের শ্বশুর নারায়ণ মূর্তি ভারতের ধনীদের একজন। তিনি প্রযুক্তি প্রতিষ্ঠান ইনফোসিসের প্রতিষ্ঠাতা। অক্ষতা মূর্তি নিজেও বিশ্বের অন্যতম ধনী নারীদের একজন। তার সম্পদের পরিমাণ আনুমানিক ৭৩ কোটি পাউন্ড। অক্ষতা মূর্তির মা ও বাবা দুজনই ভারতীয়।

৪২ বছর বয়সী ঋষি সুনাক যুক্তরাষ্ট্রের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী। তিনি মাত্র সাত বছরের ব্যবধানে এমপি থেকে প্রধানমন্ত্রী হয়েছেন।

ঋষি সুনাকের শাশুড়ি সুধা মূর্তি তার ভিডিওতে আরও জানিয়েছেন, মূর্তি পরিবারে খাদ্যাভ্যাস কিভাবে ঋষির জীবন বদলে দিয়েছে। তিনি বলেছেন, মূর্তি পরিবার দীর্ঘদিন ধরে প্রতি বৃহস্পতিবার উপবাস রীতি অনুসরণ করে আসছে। বৃহস্পতিবার আমাদের জীবনে গুরুত্বপূর্ণ। এদিন আমরা ইনফোসিস শুরু করেছিলাম। ঋষির পূর্বপুরুষেরা ১৫০ বছর ধরে ইংল্যান্ডে রয়েছেন। তারা খুব ধার্মিক পরিবার এবং ঋষির মা প্রতি সোমবার উপবাস পালন করতেন; কিন্তু আমার মেয়েকে বিয়ের পর ঋষি প্রতি বৃহস্পতিবার উপবাস থাকে। সূত্র: এনডিটিভি।
 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়