ঈদযাত্রার পাঁচদিনে রেলের আয় ৬ কোটি ৭১ লাখ, সন্তুষ্ট মন্ত্রী

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:১০, রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩, ১৭ বৈশাখ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

এবারের ঈদুল ফিতরের আগাম যাত্রীযাত্রার পাঁচদিনে (১৭ থেকে ২১ এপ্রিল) ৬ কোটি ৭১ লক্ষ ৬১ হাজার ৮০৯ টাকা আয় করেছে বাংলাদেশ রেলওয়ে। এছাড়া ঢাকা থেকে পাঁচ দিনে যাত্রী পরিবহন করা হয়েছে ২ লক্ষ ১৪ হাজার ৯৭৩ জন।

রোববার (৩০ এপ্রিল) রেল ভবনে ঈদ পরবর্তী রেল ব্যবস্থাপনা সংক্রান্ত মূল্যায়ন সভায় এ তথ্য তুলে ধরেন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী।

তিনি জানান, ২০২২ সালের ঈদুল ফিতরে ঈদ যাত্রায় ঢাকা থেকে পাঁচ দিনে যাত্রী পরিবহন হয়েছিল ১ লক্ষ ৭৫ হাজার ৯৬৩ জন এবং আয় হয়েছিল ৫ কোটি ১৯ লক্ষ ৬১ হাজার ৪৭৮ টাকা। এই বছর ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা থেকে পাঁচ দিনে যাত্রী পরিবহন করা হয়েছে ২ লক্ষ ১৪ হাজার ৯৭৩ জন এবং আয় হয়েছে ৬ কোটি ৭১ লক্ষ ৬১ হাজার ৮০৯ টাকা।

সভায় উপস্থিত রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন ঈদযাত্রায় শতভাগ অনলাইনে টিকেট ক্রয়-বিক্রয়ে ভোগান্তি কম হওয়া এবং সিডিউল বিঘ্ন না ঘটায় ঈদ যাত্রা স্বস্তিদায়ক হয়েছে বলে জানান।

সার্বিক বিষয়ে তিনি সন্তুষ্টি প্রকাশ করে বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, তার পাশাপাশি রেল ব্যবস্থাও এগিয়ে যাচ্ছে। রেল ব্যবস্থাকে দীর্ঘমেয়াদি পরিকল্পনার অংশ হিসেবে ধীরে ধীরে উন্নত বিশ্বের মতো পর্যায়ে নিয়ে যেতে হবে। রেলওয়ের কয়েকটি মেগা প্রকল্প এই বছরই উদ্বোধন করা হবে। রেলওয়ের সার্বিক উন্নয়নের পাশাপাশি রেল পরিচালনায় পরিবর্তন আনা হচ্ছে।

তিনি আরও বলেন, নতুন নতুন ইঞ্জিন, কোচ সংযুক্ত হচ্ছে, নতুন ডাবল লাইন করা হচ্ছে। যাত্রীসেবা বৃদ্ধির জন্য নানা ধরনের পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে।

প্রসঙ্গত, এবারের ঈদুল ফিতর উপলক্ষে ৭ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত আন্তঃনগর ট্রেনের শতভাগ অগ্রিম টিকেট অনলাইনে বিক্রি করা হয়েছে। টিকেট বিক্রয়ের স্বচ্ছতা নিশ্চিত করার জন্য টিকেট বিক্রয়ের কপিসমূহ  স্টেশন এবং ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়