চার্লসের রাজ্যাভিষেক অনুষ্ঠানে ভারতীয় প্রতিনিধি সোনম কাপুর

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:১৭, সোমবার, ১ মে, ২০২৩, ১৮ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

রাজ্যাভিষেক হতে যাচ্ছে তৃতীয় চার্লসের। রানী এলিজাবেথের প্রয়াণের পর তাঁর পুত্র হিসেবে গত বছর ব্রিটেনের সিংহাসনে বসেছেন তিনি। কিন্তু এখনও রাজা হিসেবে অভিষেক হয়নি। অবশেষে ৭ মে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাজ্যাভিষেক হতে যাচ্ছে চার্লসের। আর সেখানে একমাত্র ভারতীয় প্রতিনিধি হিসেবে উপস্থিত থাকবেন বলিউড তারকা সোনম কাপুর।

বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা গেছে, ৭ মে ব্রিটেনের উইন্ডসর দুর্গে জমকালো আয়োজনের মধ্য দিয়ে রাজ্যাভিষেক হবে চার্লসের। সেখানে ভারতীয়দের মধ্য থেকে সোনম কাপুর যোগ দেবেন কমনওয়েলথ ভার্চুয়াল গায়ক দলের অনুষ্ঠানে। যাঁরা ব্রিটেনের রাজপরিবারের প্রতি সম্মান জানিয়ে সংগীত পরিবেশন করবেন। হলিউড তারকা টম ক্রুজ, সংগীতশিল্পী লাওনেল রিচি, কেটি পেরিসহ বিশ্বনন্দিত তারকারা এ আয়োজনে অংশ নেবেন।

এ নিয়ে সোনম বলেন, ‘শিল্প-সংস্কৃতির প্রতি রাজা চার্লসের যে শ্রদ্ধা ও ভালোবাসা, তা মাথায় রেখেই একটি অনুষ্ঠানের আয়োজন করছে কমনওয়েলথ ভার্চুয়াল কয়্যার। আমি তাতে যোগ দিতে পেরে খুবই গর্বিত ও আনন্দিত। এটি ঐক্য, সম্প্রীতি ও শান্তির দিকে একটি ইতিবাচক পদক্ষেপ।’

বিভিন্ন সংবাদমাধ্যম থেকে আরও জানা গেছে, ৬ মে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে অভিষেক উৎসবে যোগ দেবেন চার্লস ও তাঁর স্ত্রী ক্যামিলা। তার পরের দিন উইন্ডসর রাজপ্রাসাদে আয়োজিত হবে অভিষেকের বিশেষ কনসার্ট।

এদিকে, আনন্দ আহুজার সঙ্গে বিয়ের পর থেকে অভিনয় থেকে কিছুটা দূরে রয়েছেন সোনম কাপুর। কিছুদিন আগে এক পুত্রসন্তানের জন্ম দিয়েছেন তিনি। স্বামী ও সন্তান নিয়ে বর্তমানে তিনি ব্রিটেনে বসবাস করছেন।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়