এক টুকরো কোরবানির মাংস জোটেনি দুই গুচ্ছগ্রামে

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৩২, মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২, ২৮ আষাঢ় ১৪২৯

কুড়িগ্রামের রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের ব্রহ্মপুত্র বিধৌত দ্বীপ চর ধনার চর কাশিয়াবাড়ী গুচ্ছগ্রাম ও কোমরভাঙ্গি গুচ্ছগ্রামের একটি পরিবারেরও ভাগ্যে জোটেনি কোরবানির মাংস। ফলে ঈদুল আজহার দ্বিতীয় দিন পর্যন্ত এই দুই এলাকার মানুষ কোরবানির মাংস খেতে পারেননি।

সোমবার (১১ জুলাই) রাতে দুই গ্রামের স্থানীয় ইউপি সদস্যরা সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

যাদুরচর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড সদস্য হযরত আলী বলেন, বিধবা জরিনা বেওয়া (৮০), স্বামী পরিত্যক্তা রুপবান (৫০) ও বিধবা মানিকজান বেওয়াসহ (৭৫) আমার ওয়ার্ডের ধনার চর কাশিয়াবাড়ী গুচ্ছগ্রামের ৫৫টি পরিবারের কারোর মুখে কোরবানির মাংস ওঠেনি। এ গ্রামের বেশিরভাগ মানুষই দিনমজুর। গ্রামের অনেক অসহায় নারী ও পুরুষ ভিক্ষাবৃত্তি করে জীবিকা নির্বাহ করেন।

যাদুরচর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড সদস্য জিয়াউর রহমান বলেন, আমার ওয়ার্ডের কোমরভাঙ্গি গুচ্ছগ্রামে ২৫টি পরিবারের বসবাস। এরা সবাই ভূমিহীন অসহায়। এই গ্রামের দিনমজুর মোজাম্মেল (৪২), জামাল (৪৮) ও শাপলাসহ (৩৬) একটি পরিবারও কোরবানির মাংস পায়নি।

যাদুরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরবেশ আলী বলেন, ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ধনার চর কাশিয়াবাড়ী গুচ্ছগ্রামে বসবাসরত ৫৫টি পরিবার ও ৬নং ওয়ার্ডের কোমরভাঙ্গি গুচ্ছগ্রামে বসবাসরত ২৫টি পরিবারের সবাই ভূমিহীন অসহায় দুস্থ। এদের অধিকাংশরাই খেটে-খাওয়া ও দিনমজুর। কেউ কেউ ভিক্ষাবৃত্তিও করেন। এসব পরিবারের কারোরই কোরবানি দেওয়ার সামর্থ্য তো দূরের কথা অনেকেরই ব্রয়লার মুরগিও কিনে খাওয়ার অবস্থা নেই।
 

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়