হুইলচেয়ার নিয়ে হাজির ইউএনও, কাঁদলেন বীর মুক্তিযোদ্ধা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:০০, শনিবার, ৬ মে, ২০২৩, ২৩ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

যশোরের চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইরুফা সুলতানার কাছ থেকে হুইল চেয়ার পেয়ে আবেগে কাঁদলেন বীর মুক্তিযোদ্ধা আজিজার রহমান।

ইউএনও হুইলচেয়ার নিয়ে মঙ্গলবার (২ মে) বিকেলে উপজেলার ফুলসারা ইউনিয়নের আড়ারদাহ গ্রামে আজিজারের বাড়িতে গেলে এ আবেগঘন ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা আজিজার রহমান অসুস্থ হয়ে বিছানায় পড়ে আছেন। চলাফেরা করতে পারছেন না। উপজেলা মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামের মাধ্যমে এমন সংবাদ পেয়ে একটি হুইল চেয়ার নিয়ে তার বাড়িতে উপস্থিত হন ইউএনও ইরুফা সুলতানা।

বীর মুক্তিযোদ্ধা আজিজার নিজ ঘরে শুয়ে আছেন। সেখানে ইউএনও সালাম দিয়ে একটি হুইল চেয়ার নিয়ে এসেছেন বলতেই তিনি আবেগে কেঁদে ফেলেন।

এ সময় হুইল চেয়ারে বসে আজিজার মুক্তিযুদ্ধের কথা স্মরণ করে আবেগাপ্লুত হয়ে বলেন, তখন আমি কোনো কিছুকেই পরোয়া করিনি। সহযোদ্ধাদের কাছে যখন এসএমজি (হালকা অস্ত্র) থাকতো আমি তখন ঘুরতাম এলএমজি (ভারী অস্ত্র) নিয়ে। অথচ এখন আমি বিছানায় পড়ে থাকি। এ যে রুমের পাশেই টয়েলেট। অথচ আমি একা যেতে পারি না। কাউকে ধরে নিয়ে যেতে হয়।

কান্নাজড়িত কণ্ঠে তিনি আরও বলেন, রোজার মাস থেকে এ যে প্রায় ৪০ ডিগ্রি তাপপ্রবাহ চলছে। আমি একটু বাইরে গিয়ে গাছতলায় ছায়ায় বসতে পারি না। গরমে এ ঘরেই শুয়ে থাকতে হয়। আজ আমাদের মায়ের মতো ইরুফা হুইলচেয়ার নিয়ে আমার বাড়িতে এসে ঘুম ভাঙালো। এখন এই হুইলচেয়ারে চড়ে একটু ঘুরে বেড়াতে পারবো।

দুহাত ওপরে তুলে বলেন, ‘দোয়া করি, আল্লাহ তোমাকে (ইউএনও) অনেক বড় অফিসার হওয়ার তৌফিক দান করুন।’

দিনবদলবিডি/Enam

সর্বশেষ

পাঠকপ্রিয়