বাংলাদেশের সামনে সিরিজ জয়ের হাতছানি

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:১৫, বুধবার, ১৩ জুলাই, ২০২২, ২৯ আষাঢ় ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

এবারের ক্যারিবীয় সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজের পর টি-টোয়েন্টিতেও বিধ্বস্ত হয় টাইগাররা। কিন্তু চিরচেনা সংস্করণ ওয়ানডেতে ফিরেই আবার স্বরূপে সফরকারীরা। তিন ম্যাচ সিরিজের প্রথমটি জিতেছে ৬ উইকেটের ব্যবধানে…

এবারের ক্যারিবীয় সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজের পর টি-টোয়েন্টিতেও বিধ্বস্ত হয় টাইগাররা। কিন্তু চিরচেনা সংস্করণ ওয়ানডেতে ফিরেই আবার স্বরূপে সফরকারীরা। তিন ম্যাচ সিরিজের প্রথমটি জিতেছে ৬ উইকেটের ব্যবধানে।

সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থাকা অধিনায়ক তামিম ইকবালের দলের লক্ষ্য আজ বুধবার দ্বিতীয় ম্যাচ জিতেই সিরিজ জয় নিশ্চিত করা। সে প্রত্যয়ে গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় অর্থাৎ বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় উইন্ডিজেত মুখোমুখি হবে লাল-সবুজের প্রতিনিধিরা। ম্যাচটি জিতলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করবে বাংলাদেশ।

পরিসংখ্যান অবশ্য সফরকারীদের হয়েই কথা  বলছে। প্রভিডেন্স স্টেডিয়ামে এর আগে খেলা ৪ ম্যাচের ৩টিতেই জয় পেয়েছে বাংলাদেশ। সেই পাল্লাটা আরো ভারি করে এবার সিরিজ জয়ের হাতছানি।

বাংলাদেশের জন্য প্রথম ম্যাচ জেতা মানে সিরিজ জয়ের পথে একধাপ এগিয়ে যাওয়া। দ্বিপাক্ষিক সিরিজের প্রথম ম্যাচ জিতলেই বাংলাদেশ জিতে যায় সিরিজ। উইন্ডিজের বিপক্ষে টাইগাররা ৭৯তম ওয়ানডে সিরিজ খেলছে। এর আগে ৭৮টি সিরিজের মধ্যে ২৮টিতে প্রথম ম্যাচ জেতে বাংলাদেশ। যার ২৫টি সিরিজ শেষ হয় জয়ের আনন্দ নিয়ে।

উইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচে দাপুটে পারফরম্যান্স ছিল বাংলাদেশ দলের। বোলিং বিভাগের পদাঙ্ক অনুসরণ করে ৪১ ওভারের ম্যাচে ৬ উইকেট আর ৫৫ বল হাতে রেখেই জয় এনে দেয় ব্যাটিং ইউনিট। ফলে সিরিজ জয়ের লক্ষ্যে দ্বিতীয় ওয়ানডে একদশে পরিবর্তনের ভাবনা নেই বললেই চলে। আগের ম্যাচের একাদশই নামাতে পারে টাইগার টিম ম্যানেজমেন্ট।

দ্বিতীয় ওয়ানডের জন্য বাংলাদেশ সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদ।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়