দলে থাকবেন নাকি নির্বাচন করবেন, আজ জানাবেন মেয়র আরিফ

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১১:৪৭, শনিবার, ২০ মে, ২০২৩, ৬ জ্যৈষ্ঠ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

দল ও নির্বাচনের মধ্যে যেকোনো একটিকে বেছে নিতে হবে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীকে। সিটি নির্বাচনে অংশ নিতে হলে দল ছাড়তে হবে বিএনপির কেন্দ্রীয় কমিটির এ সদস্যকে। এ নিয়ে দীর্ঘ জল্পনার পর শনিবার চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন আরিফ।

শনিবার (২০ মে) দুপুরে নগরীর রেজিস্টারি মাঠে সমাবেশ ডেকেছেন আরিফুল হক চৌধুরী। এ সমাবেশ থেকে নিজের অবস্থান স্পষ্ট করার ঘোষণা দিয়েছেন তিনি।

সিলেটে নির্বাচনে মেয়র পদে এ পর্যন্ত ৮ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন। আচরণবিধি ভেঙে তাদের বেশির ভাগই প্রচারও শুরু করে দিয়েছেন, তবে এদের সবাইকে ছাপিয়ে নগরবাসীর সব কৌতুহল আরিফুল হক চৌধুরীকে ঘিরে। আরিফ নির্বাচন করবেন কি না এ নিয়েই আগ্রহ সবার। আরিফের শনিবারের সমাবেশের দিকে তাকিয়ে অনেকে।

ওই সমাবেশের দুই দিন আগে আরিফের ওপর চাপ আরও বড়িয়ে দিয়েছেন নিজ দলীয় কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী। বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দিয়েছেন তিনি। একই সঙ্গে এই নির্বাচনে অংশ না নেয়ার জন্য দলের সব নেতা-কর্মীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

নিজের ওপর কোনো চাপ নেই জানিয়ে আরিফুল হক চৌধুরী বলেন, ‘আমি বিএনপি করি। আমার দল সিদ্ধান্ত নিয়েছে বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না। এবার যদি আমাকে নির্বাচন করতে হয়, তবে দল ছাড়তে হবে। দলের আদর্শ থেকে সরে আসতে হবে। আর দল করতে হলে নির্বাচন ত্যাগ করতে হবে। আমি কী করব, সেটি শনিবার জানাব।’

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়