বিএনপির অপরাজনীতির জন্য মার্কিন নাগরিকদের প্রতি সতর্কতা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:১৬, সোমবার, ২২ মে, ২০২৩, ৮ জ্যৈষ্ঠ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির অপরাজনীতির কারণে বাংলাদেশে মার্কিন নাগরিকদের চলাফেরায় সতর্কতা দিয়েছে।

সোমবার (২২ মে) দুপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে টেলিভিশন নাট্য পরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের নবনির্বাচিত কমিটির সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাস থেকে একটি সতর্কবার্তা জারি করা হয়। সেখানে বাংলাদেশে আগামী নির্বাচনকে সামনে রেখে অশান্তির আশঙ্কা থেকে দেশটির নাগরিকদের বাংলাদেশে চলাফেরায় সতর্ক থাকতে বলা হয়। এ বিষয়ে মতামত জানতে চাইলে 
তথ্যমন্ত্রী বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের এটি করা খুবই স্বাভাবিক। কারণ বিএনপি যেভাবে আবার গাড়ি ঘোড়া ভাঙচুর শুরু করেছে। আবার যেভাবে গাড়িতে আগুন দেওয়া শুরু করেছে, এগুলো দেখেই তো মার্কিন যুক্তরাষ্ট্র তাদের নাগরিকদের সতর্ক করেছে। বিএনপি ও তাদের নেতৃত্বের জোট গাড়ি ঘোড়া ভাঙচুর করতে থাকলে আরও অনেকেই এরকম সতর্ক করতে পারে। এটি বিএনপির অপরাজনীতির ফসল।

তথ্যমন্ত্রী বলেন, গত পরশু দিন রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক প্রকাশ্যে জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণনাশের হুমকি দিয়েছেন। এতেই প্রমাণিত হয় বিএনপি আসলে ষড়যন্ত্রের রাজনীতি করে। বিএনপির নেতাদের ও দলের মধ্যে এই বিষয়টাই ঘুরপাক খাচ্ছে। আর সেটা মুখ ফসকে বেরিয়ে গেছে রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়কের মুখ দিয়ে। বিএনপির রাজনীতি যে অপরাজনীতি, হত্যা, খুনের রাজনীতি সেটি থেকে বিএনপি বেরিয়ে আসতে পারেনি।

বাংলাদেশ টেলিভিশন ও বেতারকে আধুনিকায়নের কোন উদ্যোগ নেবেন কি না জানতে চাইলে ড. হাছান মাহমুদ বলেন, এখনও বিটিভিই মানুষ বেশি দেখে। একই সঙ্গে টেলিভিশন অনুষ্ঠানের গুণগত মানের অনেক পরিবর্তন হয়েছে। এখন বিটিভির অনুষ্ঠান নিঃসন্দেহে উন্নত। শুধু নিউজ দিয়ে বিচার করলে হবে না। বিটিভিতে বিরোধী দলের নিউজ থাকে না সেটা ঠিক কিন্তু অনুষ্ঠানের মান দেশের যেকোনো টিভির থেকে ভালো।

 

দিনবদলবিডি/Rakib

সর্বশেষ

পাঠকপ্রিয়