একদলীয় শাসনের দিকে যাচ্ছে বাংলাদেশ: মির্জা ফখরুল

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:০৫, মঙ্গলবার, ৩০ মে, ২০২৩, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

বাংলাদেশ একদলীয় শাসনের দিকে যাত্রা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, যারা জোর করে ক্ষমতায় বসে আছে তারা অনির্বাচিত। তাদের পরাজিত করতে এবং গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করার জন্য দরকার নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার। যা প্রতিষ্ঠার জন্য আমরা আন্দোলন শুরু করেছি।

৩০ মে, রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট প্রয়াত জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

জিয়াউর রহমান প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ মহান নেতা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় সমস্ত জাতি যখন অসহায়, তখন তিনি পুরো জাতিকে দিশা দেখানোর জন্য স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। মুক্তিযুদ্ধে জাতিকে ঝাঁপিয়ে পড়ার জন্য উদ্বুদ্ধ করেছিলেন। মুক্তিযুদ্ধ পরবর্তী সময় যখন দেশ রাজনৈতিক ব্যর্থতায় চলছিল তখন এ মহান মুক্তিযোদ্ধা দেশ ও জাতিকে এগিয়ে নেওয়ার জন্য ত্রাণকর্তা হিসেবে আর্বিভূত হয়েছিলেন। জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। সিপাহি বিপ্লবের মাধ্যমে দায়িত্ব পাওয়ার পর তিনি পুরো বাংলাদেশকে এগিয়ে নেওয়ার জন্য কাজ শুরু করেছিলেন।

তিনি বলেন, দুর্ভাগ্য আমাদের তার সহধর্মিণী ও গণতন্ত্রের নেত্রী খালেদা জিয়াকে গৃহবন্দি করে রেখেছে বর্তমান সরকার। তার সন্তান তারেক রহমান আজ প্রবাসে নির্বাসিত জীবনযাপন করছেন। ৩৫ লাখ মানুষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি, তাদের দমন করার চেষ্টা করা হচ্ছে। এ সময়ে আমাদের এ নেতার শাহাদাতবার্ষিকী নতুন করে প্রেরণা জোগাবে। নতুন করে শপথ নিয়েছি হারিয়ে যাওয়া গণতন্ত্র পুনরুদ্ধার করব।

সব মিথ্যা মামলা প্রত্যাহার করে সত্যিকার অর্থে গণতান্ত্রিক সমাজ ও রাষ্ট্র নির্মাণে একটি সরকার প্রতিষ্ঠা করা হবে। আমরা এ শপথ এখান থেকে নিয়েছি বলে জানান তিনি।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়