রাবিতে বিড়ালের র‍্যাম্প শো

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৩০, শনিবার, ৩ জুন, ২০২৩, ২০ জ্যৈষ্ঠ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিড়ালের র‍্যাম্প শো ও বিড়ালকে যেমন খুশি তেমন সাজাও প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (৩ জুন) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদে প্রথমবারের মতো ব্যতিক্রমী এ প্রতিযোগিতার আয়োজন করে রাজশাহী ইউনিভার্সিটি এগ্রিকালচারাল ক্লাব।

খোঁজ নিয়ে জানা যায়, বিড়ালের র‍্যাম্প শো ও বিড়ালকে যেমন খুশি তেমন সাজাও প্রতিযোগিতায় অংশ নিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী জেলার প্রায় ৭০ জন প্রতিযোগী রেজিস্ট্রেশন করেন। এছাড়া প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য ছিলো আকর্ষনীয় পুরস্কার। র‍্যাম্প শো প্রদর্শন ও বিড়ালকে বিভিন্ন উপায়ে সাজানোর উপর ভিত্তি করে ৬ জন বিজয়ীকে সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়। এদিকে র‍্যাম্প শো শেষে ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, র‍্যাম্প শোতে অংশ নিতে আসা বিড়ালগুলোকে বিভিন্ন আঙ্গিকে সাজিয়ে এনেছেন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করা প্রতিযোগীরা। চোখে সানগ্লাস, গায়ে শাড়ি পরানো, গলায় বিভিন্ন রংয়ের ফিতা, গায়ে দামি পোশাক, মাথায় টুপি, কোমরে বেল্ট, গায়ে বিভিন্ন কসমেটিকস পড়ানো আবার মাথায় মুকুট পরিয়ে বিভিন্ন সাজে সজ্জিত করে এ প্রতিযোগিতায় প্রদর্শন করতে দেখা যায়।

প্রতিযোগিতার আয়োজক রাজশাহী বিশ্ববিদ্যালয় এগ্রিকালচারাল ক্লাবের সভাপতি মো. জাকির হোসেন বলেন, আমরা রাজশাহীতে প্রথমবারের মতো পেট র‍্যাম্প শো আয়োজন করেছি। রাজশাহীতে যারা বিড়াল পোষে তাদের নিয়ে মিলনমেলার আয়োজন করাই আমাদের আসল উদ্দেশ্য ছিল। আমরা অংশগ্রহণকারী বিড়ালগুলোকে ফ্রি মেডিকেল চেক-আপ, ভ্যাকসিন ও ডিওয়ার্মিং মেডিসিন দিয়েছি। এ র‍্যাম্প শো’তে অংশগ্রহণকারী বিজয়ীদের আমরা ক্রেস্ট ও সনদ দিয়েছি।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়