বিক্ষোভের অনুমতি পায়নি জামায়াত, কঠোর ব্যবস্থা নেবে ডিএমপি

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:২৪, সোমবার, ৫ জুন, ২০২৩, ২২ জ্যৈষ্ঠ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

  • অনুমতি ছাড়া মিছিল-সমাবেশের সুযোগ নেই বলে জানিয়েছে ডিএমপি। 

আগামী ৫ই জুন রাজধানীতে বিক্ষোভ সমাবেশের অনুমতি পায়নি বাংলাদেশ জামায়াতে ইসলামী। 

তিন দাবিতে আগামীকাল (সোমবার) বায়তুল মোকাররমে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছিল দলটি। এজন্য পুলিশের অনুমতি পেতে ২৪ ঘণ্টার আল্টিমেটামও দিয়েছিল তারা। কিন্তু অনুমতি দেয়নি ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপি কর্মকর্তারা বলছেন, অনুমতি ছাড়া মিছিল-সমাবেশের সুযোগ নেই। কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। এজন্য পুলিশের পক্ষ থেকে প্রস্তুতি রয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশীদ জানিয়েছেন, জানমালের নিরাপত্তার কথা ভেবে ও অফিস আদালত খোলা থাকায় ৫ জুন তাদের এই বিক্ষোভ মিছিলের অনুমতি দেওয়া হচ্ছে না।  

রোববার দুপুরে নিজ কার্যালয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘আমাদের ডিএমপি কমিশনার জানমাল, অফিস আদালতের কথা চিন্তা করে জামায়াতকে ৫ জুন বিক্ষোভ সমাবেশ করতে নিষেধ করেছেন। তারপরও তারা মিছিলের প্রস্তুতি নিচ্ছে বলে আমরা ফেসবুকের মাধ্যমে দেখতে পাচ্ছি। বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে তারা বিভিন্ন ধরনের অপতৎপরতা চালাচ্ছে। তারা যদি পুলিশের নিষেধ অমান্য করে, জোর করে আইনশৃঙ্খলা বিঘ্ন করে, জানমালের ক্ষতি করে সমাবেশ করতে চায়, সেক্ষেত্রে পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।’

হারুন অর রশীদ বলেন, ‘তারা জাতীয় নির্বাচনের আগে হঠাৎ করে সমাবেশ করতে চায়, বিষয়টি আমরা তদন্ত করছি। পুলিশের নির্দেশনা অমান্য করে কেউ গাড়ি ভাঙচুর করলে উসকানিদাতাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

এর আগে গত ২৯শে মে বিক্ষোভ সমাবেশের অনুমতির জন্য জামায়াতের কয়েকজন নেতা ডিএমপির গেটে গেলে তাদের আটক করা হয়। কয়েক ঘণ্টা পর তাদের ছেড়ে দেয়া হয়।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়