পিএসজি ছাড়তেই মেসিকে পেতে চায় ইংলিশ দুই ক্লাব

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:৩৮, সোমবার, ৫ জুন, ২০২৩, ২২ জ্যৈষ্ঠ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

দুই মৌসুম কাটানোর পর পিএসজি ছেড়েছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। জমকালো আতশবাজি আর বর্ণিল আয়োজনে বিশ্বকাপজয়ী এই তারকাকে বিদায় জানায় পিএসজি। ফরাসি এই ক্লাবটিতে মেসি খুব একটা সফল না হলেও লিগ ওয়ানে দুই আসরেই পেয়েছেন শিরোপা জয়ের স্বাদ। এছাড়া ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন্স ট্রফিও জিতেছেন। এ সময়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩২ গোল করার পাশাপাশি ৩৫টি অ্যাসিস্টও করেছেন বার্সেলোনার সাবেক এই কাণ্ডারি।

পিএসজি ছাড়ায় ৭ বারের ব্যালন ডি'অর জয়ী ফুটবলারের পরবর্তী গন্তব্য কোথায়? সেটা নিয়ে চলছে আলোচনা। একসঙ্গে মেসির সামনে খোলা আছে তিন পথ। যেদিকে খুশি যেতে পারেন তিনি। এর মধ্যে বার্সার কোচ জাভি হার্নান্দেজ জানিয়েছেন, আগামী সপ্তাহে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন লিও। তার এক দিন পর আরেক খবর– ইন্টার মিয়ামি নাকি আনুষ্ঠানিকভাবে মেসিকে প্রস্তাব পাঠিয়েছে। 

স্প্যানিশ, ফরাসি ও আর্জেন্টাইন গণমাধ্যমগুলো বলছে, মেসির পরবর্তী গন্তব্য মিয়ামি। কয়েকদিন আগে এল ইকুয়েপে এক সংবাদে দাবি করেছিল, মিয়ামির সঙ্গে মেসির চুক্তি হবে। এর পর তারা লোনে আর্জেন্টাইন তারকাকে বার্সাতে পাঠিয়ে দেবে।

এমন কানাঘুষার মাঝে স্পোর্ত দাবি করে, ৬ জুন মেসিকে নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেবে সৌদির ক্লাব আল হিলাল। 

এবার জানা গেল মেসিকে পেতে উঠেপড়ে লেগেছে প্রিমিয়ার লিগের দুই ক্লাব চেলসি ও নিউক্যাসল। এমনটাই জানিয়েছে ফুটবল বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট গোলডটকম। গুয়েতামালার প্রিমেরা ডিভিশন ক্লাব ইজতাপার ম্যানেজার পাবলো গ্রেভেলোনের বরাত দিয়ে তার জানিয়েছে, মেসি আনুষ্ঠানিকভাবে পিএসজি ছাড়ার ঘোষণা দেয়ার পর তাকে দলে পাওয়ার আশা করছে চেলসি ও নিউক্যাসল।

যেহেতু সময়ও খুব বেশি নেই। ৩০ জুন অবধি কাগজে-কলমে মেসি পিএসজির খেলোয়াড় হলেও শেষ ম্যাচ খেলে ফেলায় আর তাকে প্রয়োজন হবে না লিগ ওয়ানের ক্লাবটির। তাই আগামী সপ্তাহের মধ্যেই হয়তো মেসির দিক থেকে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত জেনে যাবেন তার সমর্থকরাও।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়