বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের সময়সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:২০, মঙ্গলবার, ৬ জুন, ২০২৩, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

সপ্তাহ খানেক পরেই আফগানিস্তানের বিপক্ষে পূর্নাঙ্গ সিরিজ খেলতে নামছে বাংলাদেশ। এই সিরিজের আগে কঠোর অনুশীলনে ব্যস্ত সময় পার করছে ক্রিকেটাররা। আগেই সিরিজের ভেন্যু ও তারিখ প্রকাশ করেছিল বিসিবি। বাকি ছিল শুধু ম্যাচের সময়সূচি। এবার আসন্ন এই সিরিজের পূর্নাঙ্গ সময়সূচি প্রকাশ করল বিসিবি।

৬ জুন, এক বিবৃতির মাধ্যমে পূর্নাঙ্গ সূচি প্রকাশ করে বিসিবি। সূচি অনুযায়ী আগামী ১৪ জুন থেকে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে হবে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ। যেটি শুরু হবে সকাল ১০টায়। টেস্ট সিরিজ খেলেই ১৯ জুন ভারতের উদ্দেশ্যে দেশ ছাড়বে আফগানরা। সেখানে সিরিজ খেলে জুলাইয়ের ১ তারিখ ফের বাংলাদেশে ফিরবেন রশিদ-নবীরা।

এরপর তিন দিনের প্রস্তুতি সেরে খেলতে নামবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫, ৮ ও ১১ জুলাই হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রতিটি ম্যাচ শুরু হবে দুপুর ২টায়। ওয়ানডে সিরিজ শেষে ১২ জুলাই সিলেটে যাবে দুদল। যেখানে অনুষ্ঠিত হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ১৪ ও ১৬ জুলাই অনুষ্ঠিত হবে দুটি টি-টোয়েন্টি। সংক্ষিপ্ত ফরম্যাটের এই সিরিজের ম্যাচগুলো শুরু হবে সন্ধ্যা ৬টায়।

টি-টোয়েন্টি সিরিজ শেষ করে ১৭ জুলাই বাংলাদেশ ছাড়বে আফগানিস্তান ক্রিকেট দল। যদিও তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট সিরিজ হওয়ার কথা ছিল আফগানদের বিপক্ষে, তবে ভারত সফরের কারণেই দুই বোর্ডের সম্মতিতে একটি করে টি-টোয়েন্টি ও টেস্ট কমানো হয়।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড: লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, ইবাদত হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন দিপু ও মুশফিক হাসান।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়