মেসির বিদায়ে হু হু করে ফলোয়ার কমছে পিএসজির

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৯:০৪, মঙ্গলবার, ৬ জুন, ২০২৩, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

২০১১ সালের ১১ আগস্ট, আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির পিএসজিতে আসার খবরে হু হু করে বাড়ে ক্লাবটির ফলোয়ার। একদিনেই ৫৮ লাখ ফলোয়ার বাড়ে ক্লাবটির ইনস্টাগ্রামে। এরপর যত সময় গড়িয়েছে ততই বেড়েছে এই সংখ্যা। ২২ মাসের ব্যবধানে মুদ্রার উল্টোপিঠ দেখল ফরাসি ক্লাবটি।

পিএসজিতে আনুষ্ঠানিকভাবে মেসি অধ্যায়ের সমাপ্তি ঘটেছে। নতুন করে কোন ক্লাবে যাবেন আর্জেন্টাইন মহাতারকা, তা নিয়ে চলছে আলোচনা। স্প্যানিশ ক্লাব বার্সেলোনা কিংবা সৌদি ক্লাব আল হিলালে দেখা যেতে পারে মেসিকে। তবে, মেসি এখনও পরবর্তী গন্তব্য ঠিক করতে না পারলেও তার বিদায়ে সোশ্যাল মিডিয়ায় ফলোয়ার হারাচ্ছে পিএসজি।

গত দুই দিনের ব্যবধানে ইনস্টগ্রামে অন্তত এক মিলিয়ন ফলোয়ার কমেছে ক্লাবটির। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ক্লাবটি ফলোয়ার কমে দাঁড়িয়েছে ৬৮.২ মিলিয়নে, যা আগে ছিল  ৬৯.৯ মিলিয়ন। সময়ের সঙ্গে যে এই সংখ্যা আরও কমে আসবে তা অনুমিত।

ইনস্টাগ্রামের পাশাপাশি ফেসবুক ও টুইটারেও ফলোয়ার কমেছে পিএসজির। এমনকি, মেসির জার্সি বিক্রি করে যে বিপুল পরিমাণ অর্থ আয় হতো ক্লাবটির, সেটিও এখন বন্ধ হয়ে গেল। গত দুই বছরে মেসির কারণে পিএসজির আয় আগের থেকে কয়েকগুন বেড়েছিল। মেসির মতো তারকা থাকায় স্পন্সরশিপের দিক দিয়েও বড় প্রতিষ্ঠানগুলোর বাড়তি আগ্রহ ছিল পিএসজিতেই। সবমিলিয়ে মেসির বিদায়ে আর্থিকভাবে বেশ ক্ষতি হচ্ছে পিএসজির, তা তো বলাই যায়।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়