সিলেটে দুর্ঘটনায় নিহতের প্রত্যেক পরিবারকে ২ লাখ করে দেবে সরকার

সিলেট সংবাদদাতা || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:০৮, বুধবার, ৭ জুন, ২০২৩, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

সিলেটের নাজির বাজারে সড়ক দুর্ঘটনায় হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। একইসঙ্গে নিহত ও আহত শ্রমিকদের আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন তিনি। এ দুর্ঘটনায় নিহতের প্রত্যেক পরিবারকে ২ লাখ টাকা করে দেওয়া হবে।

বুধবার (৭ জুন) এক শোকবার্তায় নিহতদের রুহের মাগফেরাত কামনা করেন প্রতিমন্ত্রী এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

তিনি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। দুর্ঘটনায় হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো এহছানে এলাহী।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, এটি একটি অত্যন্ত হৃদয়বিদারক দুর্ঘটনা। হতাহতরা সবাই শ্রমজীবী দরিদ্র মেহনতি মানুষ।  শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে নিহত শ্রমিকদের প্রত্যেক পরিবারকে ২ লাখ এবং আহতদের চিকিৎসায় প্রত্যেককে ৫০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হবে।  

তিনি বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে সরকার থাকবে। তিনি সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। নিহতদের পরিচয় নিশ্চিত করতে এবং আহতদের চিকিৎসার বিষয়ে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর সিলেটের উপ-মহাপরিদর্শকের  কর্মকর্তারা কাজ করছেন।

উল্লেখ্য, বুধবার সকালে সিলেটের নাজির বাজারে বালুবাহী ট্রাক এবং নির্মাণ শ্রমিকবাহী পিকআপের মুখোমুখি সংঘর্ষে এরইমধ্যে ১৪ জন নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন এবং ১২ জনের মতো আহত হয়েছেন।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়