লক্ষ্মীপুরে স্বর্ণের দোকান লুট, ডাকাতদলের গাড়িচাপায় পথচারী নিহত

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৯:৪৮, বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

লক্ষ্মীপুর শহরে একের পর এক মুহুর্মুহু ককটেল বিস্ফোরণ ঘটিয়ে একটি জুয়েলারি দোকানে হামলা চালিয়ে স্বর্ণালংকার লুট করে নিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনার পর পালিয়ে যাওয়ার সময় শহরের ইটের পুল এলাকায় দুর্বত্তদের ব্যবহৃত পিকআপ ভ্যান চাপায় জবিউল্যাহ মিয়া নামে এক পথচারী নিহত হয়েছেন।

বুধবার (০৭ জুন) রাত সাড়ে ৮টার দিকে শহরের কলেজ রোড এলাকার আর কে শিল্পালয় নামে এক জুয়েলারি দোকানে এ ঘটনা ঘটে। হামলায় ওই জুয়েলারি দোকানের মালিক অপু কর্মকার গুরুতর ও তার ছেলে অমি কর্মকার আহত হয়েছেন। এছাড়াও একটি বাড়ির সামনে হামলাকারীরা কয়েকটি অবিস্ফোরিত ককটেল ফেলে রেখে যায় বলেও জানা গেছে।

নিহতের মরদেহ লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। আহত অপু কর্মকারকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অপর আহত অমি কর্মকারকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় শহর জুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ইতোমধ্যে দুইজনকে আটক করেছে পুলিশ।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ একটি পিকআপ ভ্যান যোগে মুখোশধারী ৭/৮ জন দুর্বৃত্ত একের পর এক কমপক্ষে ৩০ থেকে ৪০টি ককটেল বিস্ফোরণ ঘটায়। এসময় আর কে জুয়েলারি দোকানে ঢুকে পড়ে ৪/৫ জন মুখোশধারী। তারা এলোপাতাড়ি দোকান মালিককে কুপিয়ে ও তার ছেলেকে মারধর করে স্বর্ণালংকার বস্তায় ভরে লুটে নিয়ে যায়। এসময় আশেপাশের কেউ এগিয়ে আসেনি। পরে দোকানদারকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা।

বিস্ফোরণ যে স্থানে ঘটানো হয় তার কিছুটা অদূরে একটি বাড়ির সামনে কয়েকটি ককটেল ফেলে রেখে যায় দুর্বৃত্তরা। কিছুক্ষন পরই পৌর এলাকার ইটেরপুল নামক স্থানে একটি পিকআপ ভ্যানে করে হামলাকারীরা পালিয়ে যাওয়ার সময় এক পথচারীকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। এসময় পালিয়ে যাওয়ার সময় দুইজনকে আটক করে পুলিশে সোপর্দ করে জনতা।

এ ঘটনায় শহরজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ঘটনাস্থলসহ পুরো শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এদিকে, জেলা বণিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ ও জুয়েলারি মালিক সমিতির সভাপতি হরিহর পাল একই দাবি করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো. সোহেল রানা জানান, দুষ্কৃতকারীরা হামলা চালিয়ে স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে। ঘটনা ঘটিয়ে পালিয়ে যাওয়ার সময় হামলাকারীদের ব্যবহৃত পিকআপ ভ্যান চাপায় এক পথচারী নিহত হয়েছেন। ঘটনার তদন্ত চলছে। তবে কি পরিমান স্বর্ণালংকার লুট হয়েছে তা জানাতে পারেনি কেউ।

 

দিনবদলবিডি/Rakib

সর্বশেষ

পাঠকপ্রিয়