শিশুর হাত ছিঁড়ে নিল চিড়িয়াখানার হায়েনা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:১৩, শুক্রবার, ৯ জুন, ২০২৩, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

দুই বছর বয়সী এক শিশুর হাত কামড় ছিঁড়ে নিয়েছে মিরপুর চিড়িয়াখানার হায়েনা। শিশুটি পরিবার সঙ্গে ঘুরতে গিয়েছিল সেখানে। প্রাণী দেখার সময় সবার অলক্ষ্যে বেড়ার ফোকর দিয়ে হাত ঢুকিয়েছিল সে। আর তখনই কামড় বসিয়ে সেই হাত ছিঁড়ে নিয়েছে এক চিত্রা হায়েনা।

বৃহস্পতিবার বেলা পৌনে ১২টার দিকে ঢাকার মিরপুরে জাতীয় চিড়িয়াখানায় মাংসাশী প্রাণীটি এ ঘটনা ঘটায় বলে পুলিশ জানিয়েছে।


মিরপুর বিভাগের (দারুস সালাম জোন) সহকারী পুলিশ কমিশনার মফিজুর রহমান পলাশ জানান, চিত্রা হায়েনার খাঁচাটি সাত ফুট উচু লোহার রড ও বেড়া দিয়ে ঘেরা। তার ফুটখানেক আগে লোহার রড দিয়ে একটি নিরাপত্তা বেষ্টনী আছে। ওই নিরাপত্তা বেষ্টনী অতিক্রম না করার বিষয়ে নির্দেশনা সেখানে টানানো আছে।

“শিশুটি কোনোভাবে নিরাপত্তা বেষ্টনী অতিক্রম করে বেড়ার ফোকর দিয়ে ডান হাত এগিয়ে দিলে হায়েনা তা কামড়ে ছিঁড়ে নেয়। শিশুটিকে পঙ্গু হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার ডান হাতের কবজিসহ অনেকখানি কামড়ে ছিঁড়ে নিয়েছে প্রাণীটি।”

পুলিশ কর্মকর্তা মফিজুর জানান, মা শিউলিসহ ছয় স্বজনের সঙ্গে বৃহস্পতিবার সকালে গাজীপুর থেকে চিড়িয়াখানায় এসেছিল শিশুটি।

“সবার অলক্ষ্যে ঘটনাটি ঘটে বলে প্রাথমিকভাবে জানা যাচ্ছে। তবুও এখানে কারও গাফিলতি আছে কি না সেটি তদন্ত করে দেখা হচ্ছে।”

এ ঘটনায় তদন্ত কমিটি গঠিত হয়েছে উল্লেখ করে জাতীয় চিড়িয়াখানার পরিচালক মোহাম্মাদ রফিকুল ইসলাম তালুকদার বলেন, “তদন্ত করে- কেন ঘটল, এখানে কারও দায়িত্ব অবহেলার বিষয় ছিল কি না- সেই বিষয়গুলো নিশ্চয় উঠে আসবে। কারও দায়িত্ব অবহেলার বিষয় প্রমাণিত হলে অবশ্যই তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”

শিশুটির সুচিকিৎসার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান তিনি।

দিনবদলবিডি/Rakib

সর্বশেষ

পাঠকপ্রিয়