২ হাজার বাংলাদেশি শ্রমিক নিতে প্রস্তুত মালয়েশিয়া

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৯:০৭, বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২, ৩০ আষাঢ় ১৪২৯

দুই হাজারের বেশি বাংলাদেশি শ্রমিকের জন্য খুলছে মালয়েশিয়ার দরজা। সুনির্দিষ্ট যাচাই প্রক্রিয়া অনুসরণ করে এ শ্রমিকদের মালয়েশিয়াতে কাজের সুযোগ মিলবে।

একটি বিবৃতিতে দেশটির মানবসম্পদ মন্ত্রণালয় বলেছে, কারিগরি যেসব জটিলতায় মালয়েশিয়াতে বাংলাদেশি শ্রমিকদের নিয়োগ বিলম্বিত হচ্ছিল, সেসব জটিলতা নিরসন করা হয়েছে।

এতে আরো বলা হয়েছে, আগ্রহী নিয়োগকর্তাদের মধ্যে যারা কর পরিশোধ করেছে এবং বাংলাদেশি শ্রমিক নিয়োগ করতে ইচ্ছুক, ওয়ার্ক ভিসা ডকুমেন্টেশন, কর্মসংস্থান নিশ্চিতকরণের আবেদনের জন্য বাংলাদেশি হাইকমিশনের তারা আবেদনপত্র পাঠাতে পারে।

নিরাপত্তা ও স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে উত্তীর্ণ হওয়ার পরই কেবলমাত্র বাংলাদেশি শ্রমিকরা মালয়েশিয়াতে প্রবেশ করতে পারবেন বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। মালয়েশিয়ার অভিবাসন বিভাগ এক্ষেত্রে ন্যূনতম যে চাহিদা নির্ধারণ করবে এ বিষয়গুলো তার সঙ্গে সম্পর্কিত।

বাংলাদেশি শ্রমিক নিয়োগের প্রক্রিয়ার সাথে বাংলাদেশি ২৫টি এজেন্সি জড়িত। এর মধ্যে ১৫টির ভেরিফিকেশন সম্পন্ন করেছে বাংলাদেশি হাই কমিশন। আগামী কয়েক সপ্তাহের মধ্যে বাকি ১০টির ভেরিফিকেশন শেষ হবে বলে আশা করছে মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয়।

মালয়েশিয়ার সংবাদ মাধ্যম দ্য স্টারের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে। 

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়