নড়াইলে রিকশাচালককে হত্যার দায়ে ৭ জনের যাবজ্জীবন

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৯:৩৬, বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২, ৩০ আষাঢ় ১৪২৯

নড়াইলে রিকশাচালককে হত্যার দায়ে আপন তিন ভাইসহ সাতজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে কারাদণ্ডপ্রাপ্তদের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুরে নড়াইল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. কেরামত আলী এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নড়াইলের কলাবাড়িয়া গ্রামের মৃত মোসলেম শেখের তিন ছেলে দাউদ শেখ, বুলু শেখ, দুল মিয়া শেখ, একই গ্রামের দাউদ শেখের ছেলে শামিম শেখ, কোবাদ শেখের ছেলে কুটি মিয়া শেখ, মৃত ইনজাহের শেখের ছেলে নাসিম শেখ ও সেকেন্দার শেখের ছেলে সেকোন শেখ।

আদালত সূত্রে জানা যায়, ২০০৪ সালের ৩০ এপ্রিল নড়াইলের কালিয়া উপজেলার কলাবাড়িয়া গ্রামে পূর্বশত্রুতার জের ধরে ওই গ্রামের মোসলেম শেখ, তার তিন ছেলে দাউদ শেখ, বুলু শেখ, দুল মিয়া ও তাদের দলীয় শামিম শেখ, কুটি মিয়া শেখ, নাসিম শেখ ও সেকোন শেখ প্রতিবেশী রাজু শেখ নামে এক রিকশাচালক যুবককে প্রকাশ্যে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেন। এ ঘটনায় নিহতের ভাই রফিক শেখ বাদি হয়ে ওই আটজনের বিরুদ্ধে ২ মে নড়াগাতী থানায় হত্যা মামলা করেন।

পুলিশ তদন্ত শেষে ওই বছরের ১০ অক্টোবর সব আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। পরবর্তীতে মামলার বিচারকার্য চলাকালে আসামি মোসলেম মারা গেলে আদালত তাকে মামলা থেকে অব্যাহতি দেন। এর মাঝে আসামি দুল মিয়া শেখ ও শামিম শেখ জামিন পেয়ে পালিয়ে যান।

দীর্ঘ বিচারিক প্রক্রিয়ায় মোট সাতজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মামলায় বিদ্যমান মোট সাত আসামির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত আজ এ রায় দেন। 

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়