চার বিভাগে ভারি বর্ষণের পূর্বাভাস

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:১৪, বুধবার, ২২ জুন, ২০২২, ৮ আষাঢ় ১৪২৯
আবহাওয়া অধিদপ্তর

আবহাওয়া অধিদপ্তর

চট্টগ্রাম, রংপুর, খুলনা এবং বরিশাল বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণের সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

 

এছাড়া অন্যান্য বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

মঙ্গলবার (২১ জুন) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরো জানানো হয়, আগামী ২ দিন বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। এ সময় সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

রাজশাহীতে মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এদিন চট্টগ্রামের সীতাকুণ্ডে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২২ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কক্সবাজারের কুতুবদিয়ায় ১২২ মিলিমিটার। এদিন পঞ্চগড়ের তেঁতুলিয়া ১০৮ মিলিমিটার বৃষ্টি হয়। এছাড়াও ঢাকাসহ দেশের অধিকাংশ জেলায় বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

পূর্বাভাসে আরো বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষ বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল থেকে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

ঢাকায় বুধবার সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৪৯ মিনিটে এবং বৃহস্পতিবার (২৩ জুন) সূর্যোদয় ভোর ৫টা ১৩ মিনিটে।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়