পরমাণু ইস্যুতে যুক্তরাষ্ট্রকে ইরানের হুশিয়ারি

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৫৯, শুক্রবার, ১৫ জুলাই, ২০২২, ৩১ আষাঢ় ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা ইরানের বিষয়ে কোনো ‘ভুল’ করলে কঠিন জবাব দেওয়ার হুশিয়ারি দিয়েছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি…

যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা ইরানের বিষয়ে কোনো ‘ভুল’ করলে কঠিন জবাব দেওয়ার হুশিয়ারি দিয়েছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি।

বৃহাস্পতিবার ইসরাইল-যুক্তরাষ্ট্র ইরানের পরমাণু ঠেকাতে যৌথ ঘোষণাপত্রে স্বাক্ষরের পর ইরানের প্রেসিডেন্ট এই হুমকি দিলেন।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর প্রথমবারের মতো চার দিনের মধ্যপ্রাচ্য সফর করছেন জো বাইডেন। বুধবার ইসরায়েলে পৌঁছানোর পর বৃহস্পতিবার বাইডেন পশ্চিম জেরুজালেমে ইসরাইলি প্রধানমন্ত্রী ইয়ার লাপিদের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন। বৈঠক শেষে যৌথ বিবৃতি দেন দুই দেশের নেতারা।

বিবৃতিতে বলা হয়, ইরানের পারমাণবিক অস্ত্র অর্জন ঠেকাতে জাতীয় শক্তির সম্ভাব্য সব বিষয় ব্যবহার করবে ওয়াশিংটন। একই সঙ্গে চুক্তির শর্ত মেনে ইসরাইলকে সামরিক সহায়তা প্রদান অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন বাইডেন।

এই ইস্যুতে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি অভিযোগ করে বলেন, যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা মধ্যপ্রাচ্য অঞ্চলে অস্থিরতা সৃষ্টি করছে।

এক বক্তব্যে ইরানের প্রেসিডেন্ট রাইসি বলেন, তেহরান কখনো নিরাপত্তাহীনতা কিংবা এই অঞ্চলে (মধ্যপ্রাচ্য) সংকট মেনে নেবে না। যে কোনো ভুল সিদ্ধান্তের কঠিন ও অনুশোচনাকর জবাব দেওয়া হবে।  সূত্র: আলজাজিরা

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়