ডেঙ্গুতে কক্সবাজারে দুজনের মৃত্যু, নতুন রোগী ৫৩

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:০৭, রবিবার, ১৭ জুলাই, ২০২২, ২ শ্রাবণ ১৪২৯
ডেঙ্গু রোগের বাহক এডিস মশা

ডেঙ্গু রোগের বাহক এডিস মশা

সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে দুইজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে এ বছর ডেঙ্গুতে তিনজনের মৃত্যুর খবর জানাল স্বাস্থ্য অধিদপ্তর।

সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে দুইজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে এ বছর ডেঙ্গুতে তিনজনের মৃত্যুর খবর জানাল স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম জানিয়েছে, গতকাল শনিবার সকাল ৮টা থেকে আজ রবিবার সকাল ৮টা পর্যন্ত—এই ২৪ ঘণ্টায় কক্সবাজারে ডেঙ্গুতে দুজনের মৃত্যু হয়েছে। এর আগে গত মাসে রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে একজনের মৃত্যু হয়েছিল।

ওই ২৪ ঘণ্টায় সারা দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে নতুন ৫৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসার জন্য ভর্তি হয়েছে। এর মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ৩৫ জন ভর্তি হয়েছে, বাকিরা দেশের বিভিন্ন জেলার হাসপাতালে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যে দেখা যাচ্ছে, ঢাকার পর কক্সবাজার জেলায় ডেঙ্গুর প্রকোপ একটু বেশি। এ বছর জানুয়ারি থেকে আজ পর্যন্ত কক্সবাজারের সরকারি হাসপাতালে ৯৪ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে মারা গেছে দুজন। আর সর্বশেষ ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে ১২ জন।

জানুয়ারির শুরু থেকে আজ পর্যন্ত সারা দেশে হাসপাতালে ১ হাজার ৭২৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসার জন্য ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ১ হাজার ৪৯১ জন। ঢাকা ছাড়া দেশের অন্যান্য জেলায় ২৩২ জন।

আজ সারা দেশে ২২২ জন রোগী চিকিৎসাধীন। এর মধ্যে ঢাকার ৪৭টি হাসপাতালে ১৭০ জন এবং ঢাকার বাইরে ৫২ জন ভর্তি আছে। এর মধ্যে শুধু কক্সবাজার জেলার সরকারি হাসপাতালে ভর্তি আছে ৩৭ জন।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়