ভালো নেই ট্রাকচাপায় মায়ের পেট ফেটে সড়কে ভূমিষ্ঠ শিশুটি

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৩৩, মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২, ৪ শ্রাবণ ১৪২৯
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহের ত্রিশালে ট্রাকচাপায় মায়ের পেট ফেটে সড়কে ভূমিষ্ঠ সেই শিশু জন্ডিসে আক্রান্ত হয়েছে…

ময়মনসিংহের ত্রিশালে ট্রাকচাপায় মায়ের পেট ফেটে সড়কে ভূমিষ্ঠ সেই শিশু জন্ডিসে আক্রান্ত হয়েছে। সে কারণে বেসরকারি লাবিব হাসপাতাল থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক নিবিড় পরিচর্চা কেন্দ্রে (এনআইসিইউ) চিকিৎসা শুরু হয়েছে শিশুটির। 

সোমবার রাতে শিশুটিকে স্থানান্তর করা হয়েছে। তার চিকিৎসায় পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

লাবিব হাসপাতালের পরিচালক শাহ জাহান বলেন, শিশুটি কমিউনিটি বেজড মেডিকেল কলেজ হাসপাতাল (সিবিএমসি) শিশু বিভাগের সহযোগী অধ্যাপক ডা. কামরুজ্জামানের তত্ত্বাবধানে ছিল। কিন্তু জন্ডিসের লক্ষণ দেখা দেওয়ায় চিকিৎসক ফটোথেরাপি দেওয়ার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। পরে রাতে সেখানে ভর্তি করানো হয়।

ময়মনসিংহের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ এনামুল হক বলেন, শিশুটি জন্ডিসের জন্য ফটোথেরাপি দেওয়া হচ্ছে। এখন শিশুটি ভালো আছে। সার্বক্ষণিক তার খোঁজ রাখা হচ্ছে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. ওয়ায়েজ উদ্দিন ফরাজী জানান, শিশুটির চিকিৎসায় নিউনেটাল বিভাগের বিভাগী প্রধানকে প্রধান করে পাঁচ সদস্যের বিশেষজ্ঞ মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।  মেডিকেল বোর্ডের মতামত অনুযায়ী শিশুটি এখনও শঙ্কামুক্ত নয়। শিশুটি জন্ডিসে আক্রান্ত, হাড় ভাঙা ও রক্তস্বল্পতা রয়েছে। মেডিকেল বোর্ডের গাইডলাইন অনুযায়ী তার চিকিৎসা চলছে।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়