ছবিটি দিয়ে নিজের বা অন্যের চরিত্র যাচাই করে নিন

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:৩৩, বুধবার, ২০ জুলাই, ২০২২, ৫ শ্রাবণ ১৪২৯
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কে প্রথমে কী দেখতে পাচ্ছেন, তার ওপরেই নির্ভর করছে আপনার চারিত্রিক বৈশিষ্ট্য। ভালো করে দেখুন এ ছবি… 

সম্প্রতি নেটদুনিয়ায় একটি অপটিক্যাল ইল্যুশনের ছবি ভাইরাল হয়েছে। এ বিশেষ ছবিটি তৈরি করা হয়েছে মানুষের চরিত্রের নানাদিক জানার জন্য। ঝড়ের গতিতে ভাইরাল হওয়া এ ছবিটি দিয়ে আপনিও চাইলে নিজের বা অন্যের চারিত্রিক বৈশিষ্ট্যগুলো যাচাই করতে পারেন।

বিশেষজ্ঞরা বলছেন, এ ছবির মাধ্যমে জানা যেতে পারে মানুষের মস্তিষ্কের অনেক অজানা তথ্য সম্পর্কেও। কারণ এই একটি ছবিতে লুকিয়ে রয়েছে দুটি বিশেষ দিক।

কে প্রথমে কী দেখতে পাচ্ছেন, তার ওপরেই নির্ভর করছে আপনার চারিত্রিক বৈশিষ্ট্য। ভালো করে দেখুন এ ছবি এবং বলুন আপনি প্রথমে কী দেখতে পাচ্ছেন ছবিতে?

অপটিক্যাল ইল্যুশনের এ একটি ছবিটিতে আপনি দুটি ভিন্ন বিষয়ের ছবি দেখতে পাবেন। একটি ছবির বিষয় হলো দুটি মুখের ছবি। অবশ্য নীল আর ফিরোজা রঙের মুখায়বের মধ্যে খুঁজে পাবেন কিছু ছোট ছোট ডিজাইনও।

অন্য আরেকটি যে ছবি রয়েছে তা খুঁজে পেতে অবশ্য একটু বেগ পেতে হবে আপনাকে। কারণ দুটি মুখায়বের মাঝে যে ফাঁকা অংশটি রয়েছে তা একটি ক্যান্ডেল স্টিক বা মোমবাতির আকার ধারণ করেছে। যা অনেকেই সহজে খুঁজে পাবেন না।

অপটিক্যাল ইল্যুশন বিশেষজ্ঞরা বলছেন, যার প্রথমে দুটি মুখায়বেরই ছবি চোখে পড়বে তারা ছোট ছোট বিষয়ে বেশি ধ্যান বা খেয়াল করে থাকে। এরা নিজেরা সব সময় পজিটিভ মাইন্ডের হয়ে থাকে এবং পজিটিভ মাইন্ডের আশপাশে থাকতেই এরা বেশি পছন্দ করে।

তবে অপটিক্যাল ইল্যুশনের ছবিতে যদি প্রথমে দুটি মুখায়বের ছবির বদলে ক্যান্ডেল বা মোমবাতিটিই প্রথমে চোখে পড়ে তবে আপনার পর্যবেক্ষণ ক্ষমতা অনেক বেশি প্রখর।

খুব অল্প সময়েই এরা যেকোনো জটিল পরিস্থিতি ভালো করে যাচাই করতে পারেন। চিন্তা ভাবনা না করে কোনো বিষয়ে এরা কোনো সিদ্ধান্ত নেন না।

সূত্র: আজতাক 

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়