সুইজারল্যান্ডে বিশ্ব অর্থনৈতিক ফোরামের বার্ষিক সভায় যোগ দিতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০১:৪২, বুধবার, ১০ জানুয়ারি, ২০২৪, ২৬ পৌষ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

বিশ্ব অর্থনৈতিক ফোরামের (ডব্লিউইএফ) প্রতিষ্ঠাতা ও নির্বাহী চেয়ারম্যান অধ্যাপক ক্লাউস শোয়াব ১৫ থেকে ১৯ জানুয়ারি সুইজারল্যান্ডের দাভোস-ক্লিস্টারসে অনুষ্ঠিতব্য বিশ্ব অর্থনৈতিক ফোরামের ৫৪তম বার্ষিক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বিশ্ব অর্থনৈতিক ফোরামের (ডব্লিউইএফ) প্রতিষ্ঠাতা ও নির্বাহী চেয়ারম্যান অধ্যাপক ক্লাউস শোয়াব বলেছেন, তিনি আত্মবিশ্বাসী যে তাঁর (শেখ হাসিনা) নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক সম্ভাবনাকে পুরোপুরি কাজে লাগাতে সক্ষম হবে এবং ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশে পরিণত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাঠানো বার্তায় শোয়াব বলেন, "আপনার নেতৃত্বে গৃহীত সাহসী সংস্কারগুলো বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক অবস্থানকে উন্নত করতে সহায়তা করেছে।"

তিনি বলেন, "বিশ্ব অর্থনৈতিক ফোরাম এর পূর্ণ প্রবৃদ্ধির সম্ভাবনা অর্জনে সহায়তা করার জন্য আপনার ও আপনার সরকারের সঙ্গে নিবিড়ভাবে কাজ করতে আগ্রহী।"

তিনি ২০২৪ সালের ১৫ থেকে ১৯ জানুয়ারি সুইজারল্যান্ডের দাভোস-ক্লিস্টারসে অনুষ্ঠিতব্য বিশ্ব অর্থনৈতিক ফোরামের ৫৪তম বার্ষিক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানান। এবারের বার্ষিক সভার থিম হচ্ছে- 'রিবিল্ডিং ট্রাস্ট'।

যথারীতি, ১০০টিরও বেশি দেশের সরকার, সকল প্রধান আন্তর্জাতিক সংস্থা, ১ হাজার গুরুত্বপূর্ণ বৈশ্বিক সংস্থা, প্রাসঙ্গিক নাগরিক সমাজ এবং একাডেমিক প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি বিশ্বের গণমাধ্যমগুলো এই সভায় যোগ দেবে।

তিনি তাঁর (শেখ হাসিনা) নতুন নেতৃত্বের সাফল্য কামনা করে বলেন, "আমি সত্যিই আপনাকে এই প্রচেষ্টায় যুক্ত করতে আগ্রহী এবং দাভোসে আপনাকে স্বাগত জানাই।"

তিনি আরও বলেন, "বিশ্ব অর্থনৈতিক ফোরামের পক্ষ থেকে দ্বাদশ জাতীয় নির্বাচনে আপনার দলের ঐতিহাসিক বিজয়ে নেতৃত্ব দেওয়ার জন্য দয়া করে আমার অভিনন্দন গ্রহণ করুন। আমি আপনাকে এবং আপনার সহকর্মীদের নতুন মেয়াদের প্রতিটি ক্ষেত্রে সফলতা কামনা করছি।"

দিনবদলবিডি/Hossain

সর্বশেষ

পাঠকপ্রিয়