শিশু আয়ানের মৃত্যু: ইউনাইটেড মেডিকেলের বিরুদ্ধে ব্যবস্থা নেবে স্বাস্থ্য অধিদপ্তর

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:১০, শুক্রবার, ১২ জানুয়ারি, ২০২৪, ২৮ পৌষ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

সুন্নতে খতনা করাতে গিয়ে শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় আলোচনায় আসা ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা কার্যক্রম পরিচালনার কোনো নিবন্ধন ছিল না। এ অবস্থায় নিবন্ধন ছাড়াই সেবা দেওয়ায় হাসপাতালটির বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এ ছাড়া শিশু আয়ানকে ভুল চিকিৎসা দেওয়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে। বৃহস্পতিবার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. আবু হোসেন মো. মইনুল আহসান।

তিনি জানান, শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তর স্ব-প্রণোদিত হয়েই একটি তদন্ত কমিটি গঠন করেছে। ১৮ জানুয়ারির মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা। ডা. মইনুল বলেন, যেহেতু বিষয়টি তদন্তাধীন, তাই আমরা এ মুহূর্তে ইউনাইটেড মেডিকেল কলেজের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারছি না। তবে তদন্ত কার্যক্রম শেষ হলে অবশ্যই এ বিষয়ে সিদ্ধান্ত নেব।

মইনুল আহসান বলেন, ইউনাইটেড মেডিকেল কর্তৃপক্ষ যদিও নিবন্ধনের আবেদন করেছে, কিন্তু তাদের আবেদন ত্র“টিযুক্ত। তাদের আবারও যথাযথভাবে আবেদন করতে হবে। কিন্তু এখন যেহেতু নিবন্ধন নেই, তাদের চিকিৎসা কার্যক্রম চালানোরও কোনো সুযোগ নেই। 
 

দিনবদলবিডি/Rakib

সর্বশেষ

পাঠকপ্রিয়