বিশ্বকাপের আগেই বাংলাদেশ সফর করবে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:৪০, রবিবার, ১৪ জানুয়ারি, ২০২৪, ৩০ পৌষ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

২০২৪ সালের সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশে বসবে নারী টি-২০ বিশ্বকাপের আসর। সেই বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই টাইগ্রেসদের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে লড়তে চায় অস্ট্রেলিয়ার মেয়েরা।

অস্ট্রেলিয়ান ক্রিকেট দল আর বাংলাদেশের দ্বিপাক্ষিক সিরিজ যেন ক্রিকেটের সবচেয়ে দুর্লভ ফিক্সচার। শেষবার অস্ট্রেলিয়া বাংলাদেশ সফর করেছিল ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে। এবার আরও একটি বিশ্বকাপের আগে বাংলাদেশে আসতে চায় অস্ট্রেলিয়া। তবে, পার্থক্য সেবার পুরুষ দল এলেও, এবার আসতে চায় নারী দল।

২০২৪ সালের সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশে বসবে নারী টি-২০ বিশ্বকাপের আসর। সেই বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই টাইগ্রেসদের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে লড়তে চায় অস্ট্রেলিয়ার মেয়েরা। ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যতীত এটিই অ্যালিসা হিলি, বেথ মুনিদের প্রথম বাংলাদেশ সফর।

সবকিছু ঠিক থাকলে আগামী মার্চে ডব্লিউপিএল শেষে ঢাকায় পা রাখবে অ্যালিসা হিলিরা। মূলত সেপ্টেম্বরের বিশ্বকাপে কন্ডিশন এবং স্পিন বিভাগের শক্তিমত্তা পরখ করে নিতেই অজি নারীদের এই সফরের আগ্রহ বলে জানান অজি নারী দলের নির্বাচক শন ফ্লেগার।

উপমহাদেশে খেলা বলেই কিনা এই সিরিজ থেকেই নিজেদের স্পিন বিভাগের শক্তিমত্তা পুরোপুরি পরখ করতে চায় অস্ট্রেলিয়া। অ্যাশলি গার্ডনার, জর্জিয়া ওয়্যারহ্যাম এবং জনাসেন আগেই অস্ট্রেলিয়া দলে নিয়মিত মুখ। সেইসঙ্গে ইনজুরি ফেরত লেফট আর্ম স্পিনার এবং অলরাউন্ডার সোফি মলিনিউয়ের অবস্থাও টাইগ্রেসদের বিপক্ষে সিরিজে যাচাই করতে চায় দলটি। নজরে থাকবে আমান্ডা জেড ওয়েলিংটনও।

বাংলাদেশ সফরে তিন ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার পর বিশ্বকাপের আগে আর কোনো সিরিজ নেই অস্ট্রেলিয়ার। তবে এই ফাকে অতিরিক্ত কিছু ম্যাচ আয়োজনে আশাবাদী ফ্লেগ্লার। এদিকে বাংলাদেশেরও অস্ট্রেলিয়া সিরিজের পর বিশ্বকাপের আগপর্যন্ত কোনো সিরিজ নেই।  

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়