শততম দিনেও ইসরায়েলে রকেট হামলা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:০৫, রবিবার, ১৪ জানুয়ারি, ২০২৪, ৩০ পৌষ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

শততম দিনে পদার্পণ করেছে গাজায় ইসরায়েলি বাহিনীর হামলা। দেশটির হামলার শততম দিনে ইসরায়েলে রকেট ছোড়া হয়েছে। রোববার (১৪ জানুয়ারি) আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ইসরায়েলি সংবাদমাধ্যম হারেতজ সেনাবাহিনীর বরাতে জানিয়েছে, ইসরায়েলের উত্তরাঞ্চলে রকেট হামলা হয়েছে। এসব রকেট খোলা মাঠে পতিত হয়েছে। তবে এতে করে কোনো হতাহত বা ক্ষয়ক্ষতির তথ্য পাওয়া যায়নি।

দেশটির টেলিভিশন চ্যানেল ১২ জানিয়েছে, হামলার জবাবে পাল্টা হামলা চালিয়েছে ইসরায়েলের সেনাবাহিনী।

গত ৭ অক্টোবর থেকে গাজায় হামলা শুরু করে ইসরায়েল। দেশটির সেনাদের হামলার গাজায় প্রায় ২৪ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন। অন্যদিকে হামাসের হামলায় নিহত হয়েছেন ১২০০ ইসরায়েলি।

ফিলিস্তিন ইসরায়েলের এ যুদ্ধে প্রায় ২৫০ ইসরায়েলি ও বিদেশি নাগরিককে গাজায় বন্দি করে নিয়ে আসে হামাস। এরমধ্যে গত নভেম্বরে সাত দিনের যুদ্ধবিরতি চুক্তির বিনিময়ে ১১০ ইসরায়েলি বন্দিকে হামাস মুক্তি দিলেও এখনো তাদের হাতে শতাধিক বন্দি আছেন।

ইসরায়েলি সংবাদমাধ্যম ওয়াল্লা জানিয়েছে, গাজায় যুদ্ধ শুরুর পর থেকে ইসরায়েলের চার হাজার সেনা পঙ্গুত্ব বরণ করেছেন। এ সংখ্যা বেড়ে ৩০ হাজারে ঠেকতে পারে বলেও জানিয়েছে সংবাদমাধ্যমটি।

ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে আহত সেনাদের সংখ্যা জানানো হয়নি। ইসরায়েলি সমাজে নিজেদের মনোবল ভেঙে যাওয়ার আশঙ্কায় এ সংখ্যা প্রকাশ করা হয়নি বলে দাবি সংবাদমাধ্যমটির।
 

দিনবদলবিডি/Rakib

সর্বশেষ

পাঠকপ্রিয়